2024-03-29 08:16:06 am

সাভারে সড়ক অবরোধ করে শ্রমিকদের বিক্ষোভ

www.focusbd24.com

সাভারে সড়ক অবরোধ করে শ্রমিকদের বিক্ষোভ

২৭ সেপ্টেম্বার ২০২১, ১৪:৩৪ মিঃ

সাভারে সড়ক অবরোধ করে শ্রমিকদের বিক্ষোভ

সাভারের বিরুলিয়ায় দুই মাসের বকেয়া বেতনের দাবিতে সড়কে টায়ার জ্বালিয়ে অবরোধ করেছেন বিক্ষুব্ধ শ্রমিকরা। সোমবার (২৭ সেপ্টেম্বর) দুপুর সাড়ে ১২টার দিকে সাভার-বিরুলিয়া আঞ্চলিক সড়ক অবরোধ করে শামস ওয়াশিং লিমিটেড কারখানার শ্রমিকরা।

শ্রমিকরা জানায়, ওই কারখানায় প্রায় ২০০ শ্রমিক কাজ করেন। প্রতি মাসে বেতনের সময় কারখানা কর্তৃপক্ষ বেতন না দিয়ে টালবাহানা করেন। কোনো মাসে আন্দোলন ছাড়া বেতন দেন না কারখানা কর্তৃপক্ষ। গত আগস্ট ও সেপ্টেম্বর মাসসহ চলতি মাসের বেতন বকেয়া রেখেছেন কর্তৃপক্ষ। আগস্ট ও সেপ্টেম্বর মাসের বেতন ১৫ সেপ্টেম্বর দেওয়ার কথা ছিল। কিন্তু তারা বেতন পরিশোধের তারিখ পরিবর্তন করতে থাকেন। সর্বশেষ ২৬ সেপ্টেম্বর বেতন দেওয়ার কথা ছিল। কিন্তু কর্মকর্তারা কেউ কারখানায় আসেনি। তাই বাধ্য হয়ে রাস্তায় নেমেছি।

কারখানার শ্রমিক নাসির বলেন, প্রতি মাসে বাসার মালিকের কাছ থেকে কথা শুনতে হয়। দোকানদাররা বাকিতে খাবার দেওয়া বন্ধ করে দিয়েছে। আমরা খুব অসহায় হয়ে পড়েছি।

অপর শ্রমিক পরিতোষ বলেন, কারখানা কর্তৃপক্ষ প্রতি মাসেই টালবাহানা করে। বেতন ঠিক সময়ে দেয় না। বেতন না পেয়ে আমাদের ঋণের বোঝা ভারী হচ্ছে। বাচ্চার জন্য খাবার কিনতে পারছি না। বাড়িতে বৃদ্ধ বাবা-মাকেও কোনোরকম সহযোগিতা করতে পারছি না। আমরা খুব দুরাবস্থার মধ্যদিয়ে দিন পার করছি। 

কারখানার ম্যানেজার মাসুদের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, শ্রমিকদের বেতন দুপুরের খাবারের পর দেওয়া হবে। ব্যাংক থেকে টাকা উত্তোলনের জন্য লোক পাঠানো হয়েছে।


উপদেষ্টা সম্পাদক: ডি. মজুমদার
সম্পাদক: মীর আক্তারুজ্জামান

সর্বস্বত্ব: এমআরএল মিডিয়া লিমিটেড
ঢাকা অফিস: মডার্ণ ম্যানসন (১৫ তলা), ৫৩ মতিঝিল বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০
ময়মনসিংহ অফিস: হাসনাইন প্লাজা (দ্বিতীয় তলা), ৭ মদন বাবু রোড, ময়মনসিংহ-২২০০
সেলফোন: ০৯৬১১-৬৪৫২১৫, ০৯৬৯৭-৪৯৭০৯০ ই-মেইল: jagrota2041@gmail.com
ফোন :
ইমেইল :