ময়মনসিংহ, , ২০ চৈত্র ১৪২৬ অনলাইন সংস্করণ

চালের দাম বাড়ানোয় ৫ ব্যবসায়ীকে জরিমানা

  অনলাইন ডেস্ক

  প্রকাশ : 

চালের দাম বাড়ানোয় ৫ ব্যবসায়ীকে জরিমানা
চালের দাম বাড়ানোয় ৫ ব্যবসায়ীকে জরিমানা। ছবি : সংগৃহীত

প্রাণঘাতী করোনাভাইরাসের আতঙ্ককে পুঁজি করে চট্টগ্রামের লোহাগড়ার বাজারগুলোতে বাড়তি দামে চাল বিক্রি করছেন ব্যবসায়ীরা। খবর পেয়ে বৃহস্পতিবার বিকেল ছয়টা থেকে অভিযান শুরু করেন ভ্রাম্যমাণ আদালত।

উপজেলা নির্বাহী অফিসার তৌছিফ আহমদের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত আমিরাদ-বটতলী বাজার ও পদুয়া তেওয়ারী হাটসহ বিভিন্ন এলাকায় পাইকারি চালের বাজারে রাত সাড়ে নয়টা পর্যন্ত অভিযান চালায়। এ সময়ে উপস্থিত ছিলেন সহকারী কমিশনার ( ভূমি) পদ্মাসন সিংহ। পর্যাপ্ত মজুদ থাকা সত্বেও কৃত্রিম সংকট সৃষ্টি করে চালের দাম বাড়ানোর কারণে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে পাঁচ ব্যবসায়ীকে ৮৫ হাজার টাকা জরিমানা করা হয়।

জানা গেছে, উপজেলা সদরের বটতলীর কাঁচাবাজার মিজান স্টোরকে ২০ হাজার টাকা, মদিনা স্টোরকে ৫ হাজার টাকা, ইসলাম ট্রেডিংকে ১০ হাজার টাকা, আর এস স্টোরকে ৩০ হাজার টাকা এবং পদুয়া তেওয়ারী হাটের নীলমণি রাইস এজেন্সিকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার তৌছিফ আহমেদ সাংবাদিকদেরকে জানান, করোনা ভাইরাসের আতঙ্ককে পুঁজি করে কেউ যেন চালের দাম বাড়াতে না পারে তার জন্য এ অভিযান। উপজেলায় চালসহ নিত্য প্রয়োজনীয় ভোগ্যপণ্যের দাম বাড়াতে না পারে তার জন্য উপজেলা প্রশাসন নিয়মিত বাজার মনিটরিংয়ের পাশাপাশি ভ্রাম্যমাণ আদালতের অভিযান চলবে।

  • সর্বশেষ - সারাদেশ