2024-04-25 06:39:05 pm

তালা ভেঙে হলে উঠলেন ঢাবি শিক্ষার্থীরা

www.focusbd24.com

তালা ভেঙে হলে উঠলেন ঢাবি শিক্ষার্থীরা

০১ অক্টোবার ২০২১, ১৭:৩৩ মিঃ

তালা ভেঙে হলে উঠলেন ঢাবি শিক্ষার্থীরা

তালা ভেঙে হলে প্রবেশ করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) অমর একুশে হলের শিক্ষার্থীরা। শুক্রবার (১ অক্টোবর) দুপুর ২টার দিকে এ ঘটনা ঘটে।

আগামী ৫ অক্টোবর আবাসিক হল খোলার সিদ্ধান্ত থাকলেও এর আগেই শুক্রবার দুপুরে তারা আবাসিক হলে প্রবেশ করেন। হল প্রশাসনের পক্ষ থেকে তাদের হল ত্যাগ করার অনুরোধ জানালেও এতে তারা কর্ণপাত করেননি।

নাম প্রকাশে অনিচ্ছুক এক শিক্ষার্থী বলেন, আমরা প্রথম থেকেই দাবি জানিয়ে আসছি ১ তারিখ হল খুলতে হবে। এই পাঁচ দিনের জন্য আমরা মেস ভাড়া দিতে পারব না। প্রশাসন আমাদের সঙ্গে প্রহসন করেছে। আমরা আজ থেকেই হলে থাকব। তাছাড়া ঢাকায় আমাদের থাকার কোনো ব্যবস্থা নেই।

এ বিষয়ে ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক নিজামুল হক ভূইয়া বলেন, অমর একুশে হলের প্রাধ্যক্ষ ড. ইসতিয়াক এম সৈয়দ আমাকে অনুরোধ করলে আমি শিক্ষার্থীদের সঙ্গে কথা বলতে যাই। তাদেরকে ৫ তারিখের আগে হলে না উঠার অনুরোধ জানাই। কিন্তু তারা হল ছাড়তে অস্বীকৃতি জানিয়েছে।

হল প্রভোস্ট অধ্যাপক ইশতিয়াক এম সৈয়দ বলেন, কিছু শিক্ষার্থী হলে প্রবেশ করেছে। আমরা তাদের সঙ্গে বৈঠক করছি। আশা করি সুষ্ঠু সমাধান হবে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক একেএম গোলাম রব্বানী ঢাকা পোস্টকে বলেন, বিষয়টা জেনেছি। হল প্রশাসনকে তাদের সঙ্গে কথা বলে সমাধান করতে বলা হয়েছে। যারা হলে প্রবেশে করেছে তারা শিক্ষার্থী না। আমি বিশ্বাস করি কোনো নিয়মিত, মেধাবী শিক্ষার্থী এ কাজগুলো করবে না। তারা কারা, তাদের পরিচয় কী, তারা কোন উদ্দেশ্যে এটা করছে এসব জানার চেষ্টা চলছে।

এদিকে অমর একুশে হল ছাড়াও বেশ কয়েকটি হলে ইতোমধ্যে শিক্ষার্থীরা উঠেছেন বলে জানা গেছে।


উপদেষ্টা সম্পাদক: ডি. মজুমদার
সম্পাদক: মীর আক্তারুজ্জামান

সর্বস্বত্ব: এমআরএল মিডিয়া লিমিটেড
ঢাকা অফিস: মডার্ণ ম্যানসন (১৫ তলা), ৫৩ মতিঝিল বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০
ময়মনসিংহ অফিস: হাসনাইন প্লাজা (দ্বিতীয় তলা), ৭ মদন বাবু রোড, ময়মনসিংহ-২২০০
সেলফোন: ০৯৬১১-৬৪৫২১৫, ০৯৬৯৭-৪৯৭০৯০ ই-মেইল: jagrota2041@gmail.com
ফোন :
ইমেইল :