, ২০ অগ্রহায়ণ ১৪২৮ অনলাইন সংস্করণ

গোল করার পর ফোন করে কোম্যানকে কী বললেন সুয়ারেজ?

  স্পোর্টস ডেস্ক

  প্রকাশ : 

গোল করার পর ফোন করে কোম্যানকে কী বললেন সুয়ারেজ?

বার্সেলোনা থেকে একপ্রকার ঘাড়ধাক্কা দিয়েই বের করে দেয়া হয়েছিল লুইস সুয়ারেজকে। ন্যু ক্যাম্প ছাড়ারদিন অনেক কেঁদেছিলেন উরুগুইয়ান এই তারকা। অনুরোধ করেছিলেন, প্রয়োজনে সাইড বেঞ্চে বসে থাকবেন, তাও যেন ন্যু ক্যাম্প থেকে বের করে দেয়া না হয়। কিন্তু রোনাল্ড কোম্যান তার সে অনুরোধ রাখেননি।

সেই সুয়ারেজ অ্যাটলেটিকো মাদ্রিদে গিয়ে প্রথম মৌসুমেই লিগ শিরোপা উপহার দিয়েছেন ক্লাবকে। এবারও রিয়াল মাদ্রিদের সঙ্গে সমানতালে লড়াই চালিয়ে যাচ্ছে দিয়েগো সিমিওনের শিষ্যরা।

শনিবার রাতে নিজেদের মাঠে তারা আমন্ত্রণ জানিয়েছিল বার্সেলোনাকে। ধুঁকতে থাকা বার্সাকে পেয়ে ২-০ গোলে হারিয়েছে তারা। গোল দুটিতেই অবদান ছিল লুইস সুয়ারেজের। একটি নিজে করেছেন সরাসরি, অন্যটি করিয়েছেন থমাস লেমারকে দিয়ে।

তবে আশ্চর্যজনক হলেও সত্য, ম্যাচের ৪৪ মিনিটে নিজে গোল করার পর কোনো উদযাপন করেননি সুয়ারেজ। খুব স্বাভাবিক ছিলেন। যদিও একটু প্রতিক্রিয়া দেখিয়েছেন। যেখানে দেখা গেছে, নিজের বাম হাত কানের কাছে নিয়ে ফোন কল করার ভঙ্গি করছেন। যা দিয়ে ইঙ্গিতমূলকভাবে বিশাল এক বার্তা দিয়েছেন তিনি।

গোলের উদযাপন কেন করেননি, ম্যাচের পর এ নিয়ে সুয়ারেজ বলেন, ‘আমি জানতাম বিষয়টা সম্পর্কে। উদযাপন করিনি কেবলমাত্র সম্মান এবং ভালোবাসা থেকে। একজন বার্সা সমর্থক হিসেবে, বার্সায় যে সময়টা আমি অতিবাহিত করেছি, আমার সাবেক সতীর্থদের সঙ্গে গোল উদযাপন করার যে স্মৃতি রয়েছে এমনকি সমর্থকদের সঙ্গেও, সে কারণেই আমি নিজে তাদের বিপক্ষে গোল করে উদযাপন করাটা খুবই কঠিন।‘

কিন্তু গোলের পর ফোন করার ভঙ্গি দিয়ে কী ইঙ্গিত করেছেন, এ নিয়ে জিজ্ঞাসা করা হলে সুয়ারেজ বলেন, ‘মানুষ জানুক যে, আমার ঠিক একই নাম্বার রয়েছে এবং এখনও আমি সেই একই টেলিফোন ব্যবহার করি।‘ সুয়ারেজ কী বোঝাতে চেয়েছেন, তা সবাই এ কথায় বুঝে গেছে।

এর আগে একবার সুয়ারেজ বলেছিলেন, তিনি যখন বার্সায় থাকার জন্য কোম্যানকে কল দিয়েছিলেন, তখন কোম্যান তাকে বলেছিলেন তিনি প্রয়োজনের অতিরিক্ত কথা বলেন না। এবার সেই কোম্যানের দলের বিপক্ষে গোল করে ফোন করার ভঙ্গি করে সে কথাটাই মনে করিয়ে দিয়েছেন উরুগুইয়ান এই স্ট্রাইকার।

এ নিয়ে সরাসরি সুয়ারেজকে জিজ্ঞাসা করা হয় যে আপনি কী কোম্যানকে উদ্দেশ্য করে ইঙ্গিত করেছেন? জবাবে সুয়ারেজ বিষয়টা এড়িয়ে গেলেন পুরোপুরি। প্রকাশ করতে দিতে চাইলেন না। তিনি বলেন, ‘না না না, এমন কিছুই না। কোম্যানকে উদ্দেশ্য করে এমনটা করিনি। তবে যদি তিনি এটাকে ব্যক্তিগতভাবে নেন, তাহলে ...., না। আপনারা যদি এর কারণ জানতে চান, তাহলে বলি। আমি মূলতঃ বাসায় আমার বাচ্চাদের সঙ্গেও মজা করে এমন করে থাকি।‘

  • সর্বশেষ - খেলাধুলা