2024-05-07 05:17:06 pm

কাশ্মীরে সন্ত্রাসী হামলায় নিহত ৩

www.focusbd24.com

কাশ্মীরে সন্ত্রাসী হামলায় নিহত ৩

০৬ অক্টোবার ২০২১, ১৩:২০ মিঃ

কাশ্মীরে সন্ত্রাসী হামলায় নিহত ৩

ভারতনিয়ন্ত্রিত কাশ্মীরে পৃথক তিনটি সন্ত্রাসী হামলায় কমপক্ষে তিনজন বেসামরিক নাগরিক নিহত হয়েছেন। তাদের মধ্যে একজন রসায়নবিদ, একজন খাবার বিক্রেতা এবং অন্যজন ট্যাক্সিচালক। পুলিশ জানিয়েছে, এক ঘণ্টা সময়ের মধ্যেই এই হামলার ঘটনা ঘটে।

নিহত ৭০ বছর বয়সী মাখন লাল বিন্দ্রু ছিলেন ব্যবসায়ী। শ্রীনগরের ইকবাল পার্কে বিন্দ্রু মেডিকেট ফার্মেসির মালিক ছিলেন তিনি। সামান্য দূর থেকে ফার্মেসির ভেতরে তাকে গুলি করে সন্ত্রাসীরা। তাৎক্ষণিকভাবে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন। পুলিশ ও নিরাপত্তা বাহিনী ঘটনাস্থলে পৌঁছানোর আগেই হামলাকারী পালিয়ে যায়। পরে ফার্মেসি বন্ধ করে তল্লাশি চালানো হয়।

জম্মু এবং কাশ্মীরের সাবেক মুখ্যমন্ত্রী ওমর আবদুল্লাহ এক টুইট বার্তায় মাখন লালের ওপর হামলার তীব্র নিন্দা এবং তার পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন। ওই টুইট বার্তায় বলা হয়, এটা খুবই ভয়ঙ্কর সংবাদ। তিনি অনেক ভালো মানুষ ছিলেন বলেও উল্লেখ করা হয়।

ইকবাল পার্কে হামলার কিছুক্ষণ পরেই সন্ত্রাসীরা শ্রীনগরের লালবাজারে হামলা চালায় এবং গুলি করে একজন খাবার বিক্রেতাকে হত্যা করে। পুলিশ জানিয়েছে, ওই ব্যক্তির নাম বীরেন্দ্র পাসওয়ান। তিনি বিহারের ভাগলপুরের বাসিন্দা কিন্তু শ্রীনগরের জাদিবাল এলাকায় বসবাস করতেন। গত চার দিনে শ্রীনগরে এটি চতুর্থ হত্যাকাণ্ড বলে জানিয়েছে পুলিশ।

কেন্দ্রশাসিত অঞ্চলটিতে এক ঘণ্টার মধ্যে তৃতীয় সন্ত্রাসী হামলার ঘটনা ঘটে বান্দিপোরা এলাকায়। সেখানে সন্ত্রাসীদের গুলিতে ট্যাক্সিচালক নিহত হয়। জানা গেছে, মোহাম্মদ শফি নামের ওই ব্যক্তি স্থানীয় ট্যাক্সি স্ট্যান্ডের সভাপতি ছিলেন।পুলিশ বলছে, হামলার স্থান ঘিরে রাখা হয়েছে এবং সন্ত্রাসীদের ধরতে তল্লাশি অভিযান অব্যাহত আছে।

সূত্র: এনডিটিভি


উপদেষ্টা সম্পাদক: ডি. মজুমদার
সম্পাদক: মীর আক্তারুজ্জামান

সর্বস্বত্ব: এমআরএল মিডিয়া লিমিটেড
ঢাকা অফিস: মডার্ণ ম্যানসন (১৫ তলা), ৫৩ মতিঝিল বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০
ময়মনসিংহ অফিস: হাসনাইন প্লাজা (দ্বিতীয় তলা), ৭ মদন বাবু রোড, ময়মনসিংহ-২২০০
সেলফোন: ০৯৬১১-৬৪৫২১৫, ০৯৬৯৭-৪৯৭০৯০ ই-মেইল: jagrota2041@gmail.com
ফোন :
ইমেইল :