2024-03-29 06:52:36 am

সিরাজগঞ্জ-৬ ও ৯ পৌরসভায় ভোটগ্রহণ চলছে

www.focusbd24.com

সিরাজগঞ্জ-৬ ও ৯ পৌরসভায় ভোটগ্রহণ চলছে

০২ নভেম্বার ২০২১, ০৮:৫৩ মিঃ

সিরাজগঞ্জ-৬ ও ৯ পৌরসভায় ভোটগ্রহণ চলছে

জাতীয় সংসদের সিরাজগঞ্জ-৬ (শাহজাদপুর) আসনের উপ-নির্বাচন এবং নয়টি পৌরসভা ও চারটি ইউনিয়ন পরিষদে (ইউপি) নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে আজ মঙ্গলবার (২ নভেম্বর)। সকাল ৮টায় শুরু হওয়া ভোটগ্রহণ বিকেল ৪টা পর্যন্ত চলবে বিরতিহীনভাবে।

নির্বাচন শান্তিপূর্ণভাবে সম্পন্ন করতে ভোটের এলাকায় ৭২ ঘণ্টার জন্য মোটরসাইকেল চলাচলের ওপর নিষেধাজ্ঞা দিয়েছে ইসি। নির্দেশনা অনুযায়ী ৩১ অক্টোবর মধ্যরাত ১২টা থেকে ৩ নভেম্বর মধ্যরাত পর্যন্ত মোটরসাইকেল চলাচলের ওপর নিষেধাজ্ঞা রয়েছে। এছাড়া ১ নভেম্বর মধ্যরাত থেকে ২ নভেম্বর মধরাত পর্যন্ত সব ধরনের যন্ত্রচালিত যান চলাচলের ওপরও নিষেধাজ্ঞা দিয়েছে ইসি।

এ নিষেধাজ্ঞার আওতামুক্ত রয়েছে জরুরিসেবা, আইন-শৃঙ্খলা বাহিনী, ভোট কর্মকর্তা ও গণমাধ্যমের গাড়ি। এছাড়া রিটার্নিং কর্মকর্তার অনুমতি সাপেক্ষে অন্য গাড়িও চলতে পারবে।

সিরাজগঞ্জ-৬ আসনে বাংলাদেশ আওয়ামী লীগের প্রার্থী মেরিনা জাহান, জাতীয় পার্টির মোক্তার হোসেন ও স্বতন্ত্র প্রার্থী মো. হুমায়ুন কবির প্রতিদ্বন্দ্বিতা করছেন।

সাবেক সংসদ সদস্য মো. হাসিবুর রহমান স্বপন ২ সেপ্টেম্বর মৃত্যুবরণ করার পর আসনটি শূন্য ঘোষণা করে সংসদ সচিবালয়। সংবিধান অনুযায়ী, আগামী ৩০ নভেম্বরের মধ্যে এ আসনে ভোটগ্রহণের বাধ্যবাধকতা ছিল।

নির্বাচন হওয়া পৌরসভাগুলো হলো- নরসিংদী জেলার ঘোড়াশাল, ফেনীর ছাগলনাইয়া, বগুড়ার সোনাতলা, দিনাজপুরের ঘোড়াঘাট, নীলফামারীর ডোমার, নড়াইলের লোহাগড়া, কিশোরগঞ্জের পাকুন্দিয়া, ব্রাহ্মণবাড়িয়ার কসবা এবং খাগড়াছড়ির রামগড় পৌরসভা।

এর মধ্যে কসবা এবং রামগড়ে মেয়র প্রার্থীরা বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। তাই এই দুই পৌরসভায় মেয়র পদে নির্বাচন হচ্ছে না।

অন্যদিকে আজ চাঁপাইনবাবগঞ্জের চাঁপাইনবাবগঞ্জ পৌরসভায় নির্বাচন হওয়ার কথা ছিল। কিন্তু হাইকোর্টের আদেশে এ পৌরসভায় নির্বাচন স্থগিত রয়েছে।

অন্যদিকে চারটি ইউনিয়নে নির্বাচন হচ্ছে। এগুলো হলো- খুলনা জেলার পাইকগাছা উপজেলার হরিঢালি ইউনিয়ন, বাগেরহাটের মোড়লগঞ্জ উপজেলার খাউলিয়া ইউনিয়ন, রামপাল উপজেলার রাজনগর এবং সুনামগঞ্জের ছাতক উপজেলার ভাতগাঁও ইউনিয়ন।

নির্বাচন কমিশন (ইসি) সূত্র জানায়, ৯ পৌরসভার সবগুলোতে ইলেক্ট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণ হচ্ছে। তবে চারটি ইউনিয়ন পরিষদে ভোট নেওয়া হচ্ছে ব্যালটের মাধ্যমে।


উপদেষ্টা সম্পাদক: ডি. মজুমদার
সম্পাদক: মীর আক্তারুজ্জামান

সর্বস্বত্ব: এমআরএল মিডিয়া লিমিটেড
ঢাকা অফিস: মডার্ণ ম্যানসন (১৫ তলা), ৫৩ মতিঝিল বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০
ময়মনসিংহ অফিস: হাসনাইন প্লাজা (দ্বিতীয় তলা), ৭ মদন বাবু রোড, ময়মনসিংহ-২২০০
সেলফোন: ০৯৬১১-৬৪৫২১৫, ০৯৬৯৭-৪৯৭০৯০ ই-মেইল: jagrota2041@gmail.com
ফোন :
ইমেইল :