2024-04-24 05:37:06 am

কালিয়াকৈরে ইসলামী ব্যাংকের নতুন শাখা

www.focusbd24.com

কালিয়াকৈরে ইসলামী ব্যাংকের নতুন শাখা

২২ নভেম্বার ২০২১, ১১:০৯ মিঃ

কালিয়াকৈরে ইসলামী ব্যাংকের নতুন শাখা

গাজীপুরের কালিয়াকৈরে ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডের ৩৮০তম শাখা উদ্বোধন করা হয়েছে।

রোববার (২১ নভেম্বর) ব্যাংকের ম্যানেজিং ডিরেক্টর ও সিইও মুহাম্মদ মুনিরুল মওলা প্রধান অতিথি হিসেবে এ শাখা উদ্বোধন করেন। বিশেষ অতিথি ছিলেন ব্যাংকের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর জে কিউ এম হাবিবুল্লাহ।

ব্যাংকের সিনিয়র অ্যাক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট মো. মাহবুব আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন ব্যাংকের ঢাকা ইস্ট জোনপ্রধান মোহাম্মদ উল্লাহ এবং ধন্যবাদ জ্ঞাপন করেন কালিয়াকৈর শাখাপ্রধান মো. মাজহারুল ইসলাম।

গ্রাহক শুভানুধ্যায়ীদের পক্ষ থেকে বক্তব্য দেন কালিয়াকৈর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান অধ্যাপিকা জায়েদা নাসরিন, কালিয়াকৈর বাজার বণিক সমিতির সাধারণ সম্পাদক হারুন অর রশীদ এবং মুক্তিযোদ্ধা আব্দুল হক। ব্যাংকের নির্বাহী-কর্মকর্তা, গ্রাহক, শুভানুধ্যায়ী এবং গণ্যমান্য ব্যক্তিবর্গ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। অনুষ্ঠান শেষে শাখার সিআরএম বুথ উদ্বোধন করা হয়।

প্রধান অতিথির বক্তব্যে মুহাম্মদ মুনিরুল মওলা বলেন, ইসলামী ব্যাংক দেশের সর্ববৃহৎ ও শক্তিশালী ব্যাংক। চলমান কোভিড-১৯ মহামারি মোকাবিলায় সরকার ১ দশমিক ৩৫ ট্রিলিয়ন টাকার ২৮ টি প্রণোদনা প্যাকেজ ঘোষণা করেছেন যার সর্বোচ্চ পরিমাণ বিনিয়োগ করেছে ইসলামী ব্যাংক। সরকার ঘোষিত প্রণোদনা প্যাকেজের বরাদ্দ করা অর্থ শিল্প, সেবা, কৃষি ও অন্যান্য পেশাজীবিদের মধ্যে বিতরণের ক্ষেত্রে যথাযথ কর্মকৌশল প্রণয়ন ও বিনিয়োগ দেওয়ার মাধমে সরকারের লক্ষ্যমাত্রা অর্জনে বলিষ্ঠ ভূমিকা রেখে চলেছে এ ব্যাংক।

সিইও মুহাম্মদ মুনিরুল মওলা বলেন, ইসলামী ব্যাংক দেশের একমাত্র ব্যাংক হিসেবে বিশ্বের এক হাজার ব্যাংকের তালিকায় টানা ১০ বছর অবস্থান ধরে রেখেছে। সম্প্রতি লন্ডনভিত্তিক দ্য গ্লোবাল ইসলামিক ফাইন্যান্স অ্যাওয়ার্ডস ‘মোস্ট আউটস্ট্যান্ডিং ইসলামিক ব্যাংক অ্যাওয়ার্ড ২০২১’ এককভাবে অর্জন করেছে ইসলামী ব্যাংক। বাংলাদেশ ব্যাংক কর্তৃক সাসটেইনেবিলিটি র্যাংকিং এ টেকসই ব্যাংকের স্বীকৃতি পেয়েছে এ ব্যাংক। দেশের ১১ শতাধিক গার্মেন্ট শিল্প, এক হাজার টেক্সটাইল শিল্প, ২৫ শতাধিক কৃষিশিল্প কারখানা ইসলামী ব্যাংকের প্রত্যক্ষ বিনিয়োগে গড়ে উঠেছে। পোশাক খাতে অগ্রণী ভূমিকা পালনের পাশাপাশি ইসলামী ব্যাংকের বিনিয়োগে পরিচালিত হচ্ছে দেশের সবচেয়ে বড় ডেনিম ইন্ডাস্টি ও সুগার রিফাইনারি কারখানা।

তিনি বলেন, দেশের ২৮ হাজার গ্রামে ব্যাংকের পল্লী উন্নয়ন প্রকল্পের মাধ্যমে বিনা জামানতে গ্রুপভিত্তিক বিনিয়োগ সেবা দিচ্ছে ইসলামী ব্যাংক। এ প্রকল্পের সদস্য সংখ্যা ১৪ লাখ ১৬ হাজার, যার ৯২ শতাংশই নারী গ্রাহক। ১ কোটি ৬০ লাখ গ্রাহকের এ ব্যাংকের আমানত ১ লাখ ৩৫ হাজার কোটি টাকার বেশি। বর্তমানে এ ব্যাংক ৩৮০টি শাখা, ১৯৮টি উপশাখা, ২৭০০টি এজেন্ট আউটলেট এবং ২০০০ এর অধিক এটিএম ও সিআরএম মেশিনের মাধ্যমে গ্রাহকদের আধুনিক প্রযুক্তিসমৃদ্ধ সেবা দিচ্ছে। ইসলামী ব্যাংকের অত্যাধুনিক প্রযুক্তিমান সম্পন্ন ব্যাংকিং সল্যুশন সেলফিন অ্যাপ, ইন্টারনেট ব্যাংকিং ও বিকল্প ব্যাংকিং সেবা নিয়ে নিজেদের উন্নয়নের পাশাপাশি সমৃদ্ধ বাংলাদেশ গড়ার কাজে অংশ নিতে সবােই আহ্বান জানান তিনি।


উপদেষ্টা সম্পাদক: ডি. মজুমদার
সম্পাদক: মীর আক্তারুজ্জামান

সর্বস্বত্ব: এমআরএল মিডিয়া লিমিটেড
ঢাকা অফিস: মডার্ণ ম্যানসন (১৫ তলা), ৫৩ মতিঝিল বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০
ময়মনসিংহ অফিস: হাসনাইন প্লাজা (দ্বিতীয় তলা), ৭ মদন বাবু রোড, ময়মনসিংহ-২২০০
সেলফোন: ০৯৬১১-৬৪৫২১৫, ০৯৬৯৭-৪৯৭০৯০ ই-মেইল: jagrota2041@gmail.com
ফোন :
ইমেইল :