, ১১ বৈশাখ ১৪৩১ অনলাইন সংস্করণ

নামাজরত অবস্থায় মারা গেলেন শতবর্ষী কাইমুদ্দিন

  নিজস্ব প্রতিবেদক

  প্রকাশ : 

নামাজরত অবস্থায় মারা গেলেন শতবর্ষী কাইমুদ্দিন

ময়মনসিংহের ভালুকায় নামাজরত অবস্থায় কাইমুদ্দিন (১০০) নামে এক মুসল্লির মৃত্যু হয়েছে।

শুক্রবার (৮ এপ্রিল) ফজরের সময় উপজেলার ডাকাতিয়া নামাপাড়া গ্রামের নয়াপাড়া বাইতুন নূর জামে মসজিদে এ ঘটনা ঘটে। তার মৃত্যুর বিষয়টি জাগো নিউজকে নিশ্চিত করেছেন ডাকাতিয়া ইউনিয়নের নামাপাড়া গ্রামের ইউপি সদস্য মো. আজিজুল।

তিনি বলেন, কাইমুদ্দিন ওই এলাকার মৃত সাবেদ আলীর ছেলে। তিনি খুব দরিদ্র মানুষ ছিলেন। তিনি তিন ছেলে ও চার মেয়ের বাবা। তবে, এক ছেলে মারা গেছেন। অন্য দুই ছেলে তার দেখাশোনা করতেন না। তার বড় মেয়ের জামাই নিয়মিত দেখশোনা করতেন।

এ বিষয়ে ডাকাতিয়া ইউনিয়নের কাজী আজহার আলী জাগো নিউজকে বলেন, মৃত কাইমুদ্দিন আমার মামাতো ভাই হয়। প্রতিদিনের মতো শুক্রবার সেহরি খেয়ে নামাজ পড়তে মসজিদে আসেন কাইমুদ্দিন। আসার পর অজু করে নামাজ আদায়ে মসজিদে ঢুকে পেট ব্যথা করছে বলে জানায়। এছাড়া কাইমুদ্দিন শ্বাসকষ্টের রোগী ছিলেন।

তিনি আরও বলেন, পরে তাকে জায়নামাজে বসিয়ে সবাই ফজরের ফরজ নামাজ আদায় শুরু করি। কাইমুদ্দিন বসেই ফরজ নামাজের নিয়ত করেন। নামাজ শেষে সবাই তাকে মৃত অবস্থায় পাই। প্রায় ১০০ বছর বয়সেও তিনি নিয়মিত রোজা রাখতেন এবং মসজিদে এসে জামাতে নামাজ আদায় করতেন। আমার দীর্ঘদিনের একজন সাথীকে হারালাম। আল্লাহ যেন তাকে বেহেস্ত নসিব করেন।

  • সর্বশেষ - ময়মনসিংহ অঞ্চল