2024-05-05 04:16:40 am

করোনা ভাইরাসে এবার কিশোরের মৃত্যু

www.focusbd24.com

করোনা ভাইরাসে এবার কিশোরের মৃত্যু

০১ এপ্রিল ২০২০, ১০:১৫ মিঃ

করোনা ভাইরাসে এবার কিশোরের মৃত্যু
প্রতীকী ছবি

রোগ প্রতিরোধ ক্ষমতা কম থাকায় করোনা ভাইরাসে সবচেয়ে বেশি ঝুঁকিতে বয়স্করা। এ ভাইরাসে শিশু মৃত্যুর ঘটনাও ঘটেছে। তবে এবার ১৩ বছর বয়সী এক কিশোরের মৃত্যুর ঘটনা ঘটলো যুক্তরাজ্যে। ইসমাইল মোহামেদ আব্দুলওয়াহাব নামের ওই কিশোর সোমবার লন্ডনের কিং'স কলেজ হাসপাতালে করোনায় আক্রান্ত হয়ে মারা যান।

এ বিষয়ে ইসমাইল মোহামেদ আব্দুলওয়াহাবের পরিবারের পক্ষ থেকে বলা হয়, করোনার উপসর্গ দেখা তাকে হাসপাতালে ভর্তি করানো হয়। শ্বাস কষ্ট থাকায় তাকে ভেন্টিলেটর দিয়ে রাখা হয়। পরে সে কোমায় চলে যায় এব কিন্তু সে আজ সকালে মারা গেছেন।

এ বিষয়ে কিংস কলেজের লেকচারার নাথালি ম্যাকডেরমোট বলেন, আমরা জানি যে শিশুদের করোনা ভাইরাসে ঝুঁকি বয়স্কদের চেয়ে কম। কিন্তু এ ঘটনা আমাদের সবাইকে সতর্ক করবে ।

এদিকে মঙ্গলবার বেলজিয়ামেও ১২ বছর বয়সী এক কিশোরী করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন । ধারণা করা হচ্ছে ,ইউরোপের মধ্যে এই কিশোরী সবচেয়ে কমবয়সে করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন।

গত বছরের ডিসেম্বরে চীনের হুবেই প্রদেশের উহান শহর থেকে উৎপত্তি হয় প্রাণঘাতী করোনা ভাইরাসের। বিশ্বে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৮ লাখ ৬০ হাজার জন। মারা গেছেন ৪২ হাজার মানুষ। এনডিটিভি।


উপদেষ্টা সম্পাদক: ডি. মজুমদার
সম্পাদক: মীর আক্তারুজ্জামান

সর্বস্বত্ব: এমআরএল মিডিয়া লিমিটেড
ঢাকা অফিস: মডার্ণ ম্যানসন (১৫ তলা), ৫৩ মতিঝিল বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০
ময়মনসিংহ অফিস: হাসনাইন প্লাজা (দ্বিতীয় তলা), ৭ মদন বাবু রোড, ময়মনসিংহ-২২০০
সেলফোন: ০৯৬১১-৬৪৫২১৫, ০৯৬৯৭-৪৯৭০৯০ ই-মেইল: jagrota2041@gmail.com
ফোন :
ইমেইল :