, ২২ বৈশাখ ১৪৩১ অনলাইন সংস্করণ

সুষ্ঠু নির্বাচনের পক্ষে শপথ করলেন প্রার্থীরা

  নিজস্ব প্রতিবেদক

  প্রকাশ : 

সুষ্ঠু নির্বাচনের পক্ষে শপথ করলেন প্রার্থীরা

দীর্ঘ ১৭ বছর পর নোয়াখালীর হাতিয়া উপজেলার হরণী ও চানন্দী ইউনিয়ন পরিষদের নির্বাচন হতে যাচ্ছে। এ নির্বাচন সুষ্ঠু করার জন্য শপথ নিয়েছেন প্রার্থীরা। বৃহস্পতিবার (২ জুন) দুপুরে উপজেলার চানন্দী ইউনিয়নের আয়েশা আলী উচ্চ বিদ্যালয়ের মাঠে নির্বাচনে অংশ নেওয়া প্রার্থীদের শপথ করান নোয়াখালীর পুলিশ সুপার মো. শহীদুল ইসলাম।

পুলিশ সুপার আরও বলেন, বিবেকের কাছে প্রশ্ন করেন। যতদিন বাঁচবেন মানুষের জন্য কাজ করে যাবেন। দীর্ঘদিন বিরোধের কারণে নির্বাচন হচ্ছে না। নির্বাচনের তফসিল ঘোষণা হওয়ায় সকলের মাঝে আনন্দ বিরাজ করছে। আনন্দঘন পরিবেশ বিঘ্নিত না করে জনগণের অধিকার প্রতিষ্ঠায় কাজ করতে হবে। 

সভায় প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক দেওয়ান মাহবুবুর রহমান বলেন, আমরা কেউ নোয়াখালীর মানুষ না। নির্বাচনে আমাদের পরিবারের কেউ দাঁড়ায়নি। নির্বাচন আপনাদের এবং প্রতিনিধিগুলো আপনাদের। তাই নিজেরা নিজেদের সৌন্দর্য রক্ষায় ঐক্যবদ্ধ থেকে প্রচারণা করেন। নির্বাচনে জয়-পরাজয় থাকবেই। নির্বাচন শেষে সমাজের সকলকে নিয়ে বসবাস করতে হবে। 

জেলা নির্বাচন কর্মকর্তা মো. মেজবাহ উদ্দিন বলেন, নির্বাচনে কোনো অনিয়ম বরদাশত করা হবে না। কোনো প্রার্থীর বিরুদ্ধে সুনির্দিষ্ট অভিযোগ পেলে প্রার্থিতা বাতিল করা হবে। যদি নির্বাচন নিয়ে কোনো ষড়যন্ত্র হয়, তাহলে নির্বাচন বন্ধ ঘোষণা করা হবে। প্রয়োজনে বারবার নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচন কমিশন সুষ্ঠু নির্বাচনের পক্ষে বদ্ধ পরিকর।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আমির হোসেনের সঞ্চালনায় মতবিনিময় সভায় আরও বক্তব্য দেন হাতিয়া থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আমির হোসেন, হরণী ইউনিয়নের নৌকার প্রার্থী আখতার হোসেন, ঘোড়া প্রতীকের স্বতন্ত্র প্রার্থী মুশফিকুর রহমান, চানন্দী ইউনিয়নের নৌকার প্রার্থী আজহার উদ্দিন, ঢোল প্রতীকের স্বতন্ত্র প্রার্থী আমিরুল ইসলাম শামীম প্রমুখ।

এ সময় হাতিয়া উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট বায়েজিদ বিন আকন্দ, হাতিয়া সার্কেলের সহকারী পুলিশ সুপার আমান উল্লাহসহ হরণী ও চানন্দী ইউনিয়নের প্রার্থীরা উপস্থিত ছিলেন। 

প্রসঙ্গত, হাতিয়ার হরণী ও চানন্দী ইউনিয়ন নদীগর্ভে বিলীন হয়ে আবার জেগে ওঠে। ২০০৫ সালে সরকার পুনরায় দুটি ইউনিয়নের নাম গেজেট আকারে প্রকাশের পর থেকে প্রশাসক দিয়ে এর কার্যক্রম পরিচালনা করছে। নদীভাঙন ও সীমানা বিরোধের কারণে প্রায় ১৭ বছর পর হাতিয়ার হরণী ও চানন্দি ইউপি নির্বাচন আগামী ১৫ জুন অনুষ্ঠিত হবে।