, ৩০ চৈত্র ১৪৩০ অনলাইন সংস্করণ

আর্জেন্টিনা-ক্রোয়েশিয়া খেলা উপলক্ষে মুরগিতে ছাড়

  স্পোর্টস ডেস্ক

  প্রকাশ : 

আর্জেন্টিনা-ক্রোয়েশিয়া খেলা উপলক্ষে মুরগিতে ছাড়

কাতার বিশ্বকাপ ২০২২, অনেকের মতেই স্মরণকালের সবচেয়ে জমজমাট বিশ্বকাপ, অন্তত মাঠের খেলা তাই বলছে। মঙ্গলবার (১৩ ডিসেম্বর) দিবাগত রাত ১টায় বিশ্বকাপের প্রথম সেমিফাইনালে মুখোমুখি হবে মেসির আর্জেন্টিনা ও গতবারের রানার্সআপ ক্রোয়েশিয়া। নানা আয়োজনে ফুটবল বিশ্বকাপের খেলা উপভোগ করছেন সমর্থকরা। শহরে-গ্রামে রাত জেগে পিকনিকের আয়োজনে মেতেছে ফুটবলপ্রেমীরা। এবার চাঁপাইনবাবগঞ্জে  দেখা গেল এক ব্যতিক্রমী ঘটনা।

আর্জেন্টিনা-ক্রোয়েশিয়া সেমিফাইনাল উপলক্ষে চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুরে সোনালী মুরগিতে কেজি প্রতি ৩০ টাকা ছাড়ে ২২০ টাকা করে বিক্রি করছেন মুরগি ব্যবসায়ী সাফিউর রহমান। গোমস্তাপুর উপজেলার রহনপুর ধূলাউড়ি মিশন মোড়স্থ খামারে এই ছাড় দিচ্ছেন সাফিউর। কম দামে মুরগি বিক্রি করতে ভ্যানে করে মাইকিং করেছেন রহনপুর পৌরসভার বিভিন্ন এলাকায়।

সাফিউর রহমান বলেন, আমাদের এলাকায় ব্রাজিল ও আর্জেন্টিনার সমর্থক অনেক বেশি। কিন্তু ব্রাজিল কোয়ার্টার ফাইনালে হেরে যাওয়ায় ফুটবল বিশ্বকাপ কিছুটা হলেও জৌলুশ হারিয়েছে। তবে এখনো যেহেতু আর্জেন্টিনা সেমিফাইনাল পর্যন্ত টিকে আছে, সেহেতু সমর্থকদের মাতামাতি রয়েছে। আজকে তারা ক্রোয়েশিয়ার সঙ্গে খেলবে। এই ম্যাচটি রাত ১টায় হওয়ায় তরুণ-যুবকরা রাত জেগে পিকনিক শেষে খেলা দেখবে। তাই আমরাও সেই সুযোগে মুরগিতে ছাড় দিয়ে বিক্রি বাড়িয়েছি।

খামারের শ্রমিক আব্দুর রহমান ঢাকা পোস্টকে বলেন, খামারে মোট ৩ হাজার মুরগি ছিল। গত দুই দিনে ২ হাজার বিক্রি হয়েছে। এমনকি আজকেও সকাল থেকে সন্ধ্যার আগ পর্যন্ত ২০০ মুরগি বিক্রি হয়েছে। একেকটি মুরগির ওজন ৭০০ গ্রাম থেকে দেড় কেজি পর্যন্ত। বাজারে ২৫০ টাকা কেজি করে সোনালী মুরগি বিক্রি হচ্ছে। কিন্তু আমাদের মালিক খেলা উপলক্ষে ছাড় দিয়ে ২২০ টাকা করে বিক্রি করছেন। আশা করছি, আজ রাতের মধ্যে অবশিষ্ট থাকা সব মুরগি বিক্রি হয়ে যাবে।

মুরগি কিনতে আসা আর্জেন্টিনা সর্মথক প্রসেনজিৎ ঘোষ বলেন, রহনপুরে অনেক জায়গায় বড় পর্দায় খেলা দেখার ব্যবস্থা করা হয়েছে। তাই আমরাও কয়েক বন্ধু মিলে প্রজেক্টরে খেলা দেখব। কিন্তু যেহেতু অনেক রাতে খেলা, তাই এই উপলক্ষে একটি পিকনিক করে সময় কাটাব। কারণ এত রাতে বাসা থেকে সবাই খেলা দেখার জন্য বের হয়ে আসতে পারবে না।

  • সর্বশেষ - অন্যান্য