2024-04-25 10:31:08 am

বাসের হেল্পার সাফা কবির!

www.focusbd24.com

বাসের হেল্পার সাফা কবির!

২৪ ডিসেম্বার ২০২২, ১৭:৪৯ মিঃ

বাসের হেল্পার সাফা কবির!

বলা হয়ে থাকে, নাটক-সিনেমাতে তা-ই দেখানো হয় যা আমাদের বাস্তবে জীবনে ঘটে। এবার তেমনই একটি উদ্যোগ দেখা গেল। বাস্তব জীবনের ভাবনাকে পর্দায় তুলে আনলেন নির্মাতা অলোক হাসান। সেই ভাবনার চরিত্রে অভিনয় করেছেন জনপ্রিয় টিভি অভিনেত্রী সাফা কবির।

ভাবনা আক্তার নামে এক নারী বাসচালকের সহকারী হিসেবে কাজ করছেন। এই খবর গণমাধ্যমে প্রকাশিত হয়। দেশে নারী যাত্রীদের জন্য চালু হওয়া দোলনচাঁপা বাসে যারা চড়েছেন তারা নিশ্চয়ই চেনেন ভাবনাকে।

এর আগে ভাবনা একটি দোকানে বিক্রয়কর্মী হিসেবে কাজ করতেন। সেখানে সময় বেশি দিতে হতো বিধায় সংসারের কাজে সময় দেওয়া যেত না। তাই বাধ্য হয়েই বাসের সহকারীর কাজ নেন। তিনি জানান, কাজটা কষ্টকর হলেও সম্মানজনক।

নাটকটি প্রসঙ্গে নির্মাতা আলোক হাসান বলেন, ‘সচরাচর বাসে নারীদের সহকারী হিসেবে দেখা যায় না। যখন পত্রিকার পাতায় ভাবনা নামের ওই নারীর খবর পড়লাম তখন আমার হৃদয়কে সেটা নাড়া দিয়ে যায়। আমার গল্প ভাবনায় এর চিত্রনাট্য লিখেছেন শফিকুর রহমান শান্তনু।’

নাটকের শুটিং হয়েছে রাজধানীর কড়াইল বস্তিতে, শাপলা চত্বর, কুড়িল ফ্লাইওভার, ও আব্দুল্লাহপুরের কামারপাড়া বাসস্ট্যান্ডে। এটি প্রচারিত হবে বেসরকারি স্যাটেলাইট টেলিভিশন চ্যানেল আইয়ে।

শুক্রবার (২৩ ডিসেম্বর) নাটকটির শুটিং সম্পন্ন হয়েছে। এতে আরও অভিনয় করেছেন মনোজ প্রামাণিক, আমানুল হক হেলাল।


উপদেষ্টা সম্পাদক: ডি. মজুমদার
সম্পাদক: মীর আক্তারুজ্জামান

সর্বস্বত্ব: এমআরএল মিডিয়া লিমিটেড
ঢাকা অফিস: মডার্ণ ম্যানসন (১৫ তলা), ৫৩ মতিঝিল বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০
ময়মনসিংহ অফিস: হাসনাইন প্লাজা (দ্বিতীয় তলা), ৭ মদন বাবু রোড, ময়মনসিংহ-২২০০
সেলফোন: ০৯৬১১-৬৪৫২১৫, ০৯৬৯৭-৪৯৭০৯০ ই-মেইল: jagrota2041@gmail.com
ফোন :
ইমেইল :