, ১৯ ফাল্গুন ১৪৩০ অনলাইন সংস্করণ

মেট্রোরেল উদ্বোধন : নিরাপত্তায় আকাশে থাকবে র‍্যাবের হেলিকপ্টার

  নিজস্ব প্রতিবেদক

  প্রকাশ : 

মেট্রোরেল উদ্বোধন : নিরাপত্তায় আকাশে থাকবে র‍্যাবের হেলিকপ্টার

মেট্রোরেল উদ্বোধনে অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি মোকাবিলায় র‌্যাবের পক্ষ থেকে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। যেকোনো পরিস্থিতি মোকাবিলায় সার্বক্ষণিক প্রস্তুত থাকবে র‌্যাবের স্পেশাল ফোর্স, হেলিকপ্টার, ডগ স্কোয়াড ও বম্ব ডিসপোজাল ইউনিট। 

মঙ্গলবার (২৭ ডিসেম্বর) দুপুরে রাজধানীর কারওয়ান বাজারে র‍্যাব মিডিয়া সেন্টারে এক প্রশ্নের জবাবে একথা বলেন র‍্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা মেট্রোরেল উদ্বোধনের পর উত্তরা থেকে আগারগাঁও যাবেন। ১০ মিনিটের এ যাত্রায় র‍্যাবের পক্ষ থেকে সাদা পোশাকে গোয়েন্দারা বহুতল ভবনে অবস্থান নেবেন। পাশাপাশি আকাশে র‍্যাবের হেলিকপ্টার টহলে প্রস্তুত থাকবে।

dhakapost

ঢাকা মেট্রোপলিটন পুলিশ কমিশনার (ডিএমপি) খন্দকার গোলাম ফারুক বলেছেন, জনস্বার্থেই মেট্রোরেল খুবই গুরুত্বপূর্ণ। মেট্রোরেলের সার্বিক নিরাপত্তায় আলাদা একটি বিশেষায়িত ইউনিট (এমআরটি) গঠনের জন্য ডিএমপির পক্ষ থেকে একটি প্রস্তাব পাঠানো হয়েছে। প্রস্তাব অনুমোদনের অপেক্ষায়। এর আগে পর্যন্ত আপাতত ডিএমপি নিজস্ব ব্যবস্থায় মেট্রোরেলের নিরাপত্তা দেবে।

বুধবার (২৮ ডিসেম্বর) ঢাকার প্রথম মেট্রোরেল চালু হচ্ছে। এদিন আনুষ্ঠানিকভাবে মেট্রোরেল উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 

সংশ্লিষ্টরা জানান, মেট্রোরেল উদ্বোধনকে কেন্দ্র করে ব্যাপক প্রস্তুতি নেওয়া হয়েছে। এরইমধ্যে ওই এলাকায় বাড়তি নিরাপত্তা বলয় তৈরি করা হয়েছে।

  • সর্বশেষ - আলোচিত খবর