2024-03-28 04:39:44 pm

সাড়ে ১৩ মিনিটে আগারগাঁও থেকে উত্তরা, উচ্ছ্বসিত যাত্রীরা

www.focusbd24.com

সাড়ে ১৩ মিনিটে আগারগাঁও থেকে উত্তরা, উচ্ছ্বসিত যাত্রীরা

২৯ ডিসেম্বার ২০২২, ১৫:১৮ মিঃ

সাড়ে ১৩ মিনিটে আগারগাঁও থেকে উত্তরা, উচ্ছ্বসিত যাত্রীরা

আজ থেকে সর্বসাধারণের জন্য উন্মুক্ত হল স্বপ্নের মেট্রোরেল। বৃহস্পতিবার সকালে রাজধানীর উত্তরার দিয়াবাড়ী ও আগারগাঁও স্টেশন থেকে সাধারণ যাত্রী নিয়ে যাত্রা শুরু করে মেট্রোরেল। আগারগাঁও থেকে উত্তরায় মেট্রো রেলে পৌঁছতে সময় লেগেছে ১৩ মিনিট ৩০ সেকেন্ড। 

বেলা ১১টা ২৩ মিনিট ৫০ সেকেন্ডে একটি ট্রেন আগারগাঁও স্টেশন ত্যাগ করে। ট্রেনটি উত্তরা স্টেশনে পৌঁছে ১১টা ৩৬ মিনিট ২০ সেকেন্ডে।  

দেশের প্রথম মেট্রো রেলে সরেজমিন ভ্রমণের সময় দেখা যায়, ট্রেনে যারা প্রথম উঠছেন তারা সবাই উচ্ছ্বসিত। সবাই ট্রেনে উঠে প্রথমে উল্লাস প্রকাশ করছেন। সেলফি তুলছেন, ভিডিও করছেন। অনেকেই ভিডিও কলে কথা বলছেন, দেখাচ্ছেন বাইরের দৃশ্য।

যাত্রীরা বলছেন, এমআরটি পাস নিতে একটু লেট হয়েছে। আর এটাই স্বাভাবিক। কারণ প্রথম অবস্থায় অভ্যস্ত হওয়ার বিষয় রয়েছে। তবে দেখে ভালো লাগছে, দেশে এখন ডিজিটাল পদ্ধতিতে টিকিট কাটতে পারছি। দেশ এখন ডিজিটাল।

বুধবার প্রধানমন্ত্রী নিজেক পতাকা উড়িয়ে বহুল কাঙ্ক্ষিত মেট্রোরেলের উদ্বোধন করেন। প্রথম ধাপে উত্তরা থেকে আগারগাঁও পর্যন্ত অংশের উদ্বোধন করা হয়, যার দৈর্ঘ্য ১১ দশমিক ৭৩ কিলোমিটার। পরদিন বৃহস্পতিবার থেকে সেটি জনসাধারণের জন্য উন্মুক্ত করে দেওয়া হল।

প্রথমদিকে এ ট্রেন চলবে সীমিত পরিসরে। আগামী ২৬ মার্চ স্বাধীনতা দিবসের দিন থেকে চলবে পুরোদমে। রাজধানীর উত্তরার দিয়াবাড়ী থেকে মতিঝিল পর্যন্ত ২০ কিলোমিটার পথে মেট্রো রেল লাইন নির্মাণ করা হচ্ছে।

উদ্বোধনের পর রুটের মধ্যবর্তী স্টেশনে কোনো স্টপেজ ছাড়াই উত্তরা থেকে আগারগাঁও পর্যন্ত চলবে মেট্রো রেল। মাঝপথে কোথাও থামবে না। আপাতত প্রতি মঙ্গলবার বন্ধ থাকবে মেট্রো রেল। মেট্রো রেল পরিচালনায় রয়েছে সরকারি প্রতিষ্ঠান ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেড (ডিএমটিসিএল)।


উপদেষ্টা সম্পাদক: ডি. মজুমদার
সম্পাদক: মীর আক্তারুজ্জামান

সর্বস্বত্ব: এমআরএল মিডিয়া লিমিটেড
ঢাকা অফিস: মডার্ণ ম্যানসন (১৫ তলা), ৫৩ মতিঝিল বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০
ময়মনসিংহ অফিস: হাসনাইন প্লাজা (দ্বিতীয় তলা), ৭ মদন বাবু রোড, ময়মনসিংহ-২২০০
সেলফোন: ০৯৬১১-৬৪৫২১৫, ০৯৬৯৭-৪৯৭০৯০ ই-মেইল: jagrota2041@gmail.com
ফোন :
ইমেইল :