, ১২ বৈশাখ ১৪৩১ অনলাইন সংস্করণ

সোনার দাম বেড়ে ভ‌রি ৯৩৪২৯ টাকা

  নিজস্ব প্রতিবেদক

  প্রকাশ : 

সোনার দাম বেড়ে ভ‌রি ৯৩৪২৯ টাকা

সোনার দাম ভরিতে ২ হাজার ৬৮৩ টাকা বাড়িয়ে নতুন দাম নির্ধারণ করেছে বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)। এতে ভালোমানের প্রতি ভরি সোনার দাম বেড়ে হয়েছে ৯৩ হাজার ৪২৯ টাকা। দেশের বাজারে এটিই সোনার সর্বোচ্চ দাম। এতোদিন ছিল ৯০ হাজার ৭৪৬ টাকা।

শনিবার (১৪ জানুয়ারি) বাজুসের মূল্য নির্ধারণ ও মূল্য পর্যবেক্ষণ স্থায়ী কমিটির চেয়ারম্যান এম এ হান্নান আজাদ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

রোববার (১৫ জানুয়ারি) থেকে সোনার এই নতুন দাম কার্যকর করা হবে বলে জানিয়েছে বাজুস। এর আগে সবশেষ গত ৭ জানিুয়া‌রি সোনার দাম ভরিতে বাড়ানো হয় ২ হাজার ৩৩৩ টাকা।

নতুন দাম অনুযায়ী, রোববার থেকে ২২ ক্যারেট প্রতি ভরি সোনা কিনতে লাগবে ৯৩ হাজার ৪২৯ টাকা, যা শনিবার পর্যন্ত ছিল ৯০ হাজার ৭৪৬ টাকা, ২১ ক্যারেট প্রতি ভরি সোনার দাম ২৫৬৬ টাকা বা‌ড়ি‌য়ে করা হ‌য়ে‌ছে ৮৯ হাজার ১৭১ টাকা, ১৮ ক্যারেট প্রতি ভরি সোনা কিন‌তে এখন লাগ‌বে ৭৬ হাজার ৪৫৮ টাকা এবং সনাতন পদ্ধতির প্রতি ভরি সোনার দাম ১৪৫৮ টাকা বা‌ড়ি‌য়ে নির্ধারণ করা হ‌য়ে‌ছে ৬৩ হাজার ৩৩৬ টাকা।

আ‌গেরবার গত ৭ জানুয়া‌রি সোনার স‌ঙ্গে রূপার দামও বাড়া‌নো হ‌য়ে‌ছিল। ত‌বে এবার রুপার দাম অপরিবর্তিত রাখা হয়েছে। ক্যাটাগরি অনুযায়ী ২২ ক্যারেটের রুপার দাম প্রতি ভ‌রি ১ হাজার ৭১৫ টাকা নির্ধারণ করা হয়েছে। ২১ ক্যারেটের রুপার দাম ১ হাজার ৬৩৩ টাকা, ১৮ ক্যারেটের রুপার দাম ১৪০০ টাকা এবং সনাতন পদ্ধতির রুপার দাম ১০৫০ টাকায় অপরিবর্তিত আছে।

এর আগে সবশেষ ৭ জানুয়া‌রি বাজুস সোনার দাম বাড়ানোর ঘোষণা দেয়। যা ৮ জানুয়া‌রি থেকে কার্যকর হয়। ওই দাম অনুযায়ী আজকে পর্যন্ত সোনা কেনাবেচা হয়েছে ২২ ক্যারেটের প্রতি ভরি ৯০ হাজার ৭৪৬ টাকা, ২১ ক্যারেট প্রতি ভরি সোনা ৮৬ হাজার ৬০৫ টাকা, ১৮ ক্যারেট প্রতি ভরি ৭৪ হাজার ২৪১ টাকা এবং সনাতন পদ্ধতির প্রতি ভরি সোনা বি‌ক্রি হ‌য়ে‌ছে ৬১ হাজার ৮৭৮ টাকা।

  • সর্বশেষ - অর্থ-বাণিজ্য