2024-04-28 04:24:39 pm

লুর সফর নিয়ে সরকার মিথ্যাচার করেছে: ফখরুল

www.focusbd24.com

লুর সফর নিয়ে সরকার মিথ্যাচার করেছে: ফখরুল

১৮ জানুয়ারী ২০২৩, ১৫:৫৩ মিঃ

লুর সফর নিয়ে সরকার মিথ্যাচার করেছে: ফখরুল
সংবাদে সম্মেলনে মির্জা ফখরুল ইসলাম আলমগীর

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, মার্কিন সহকারী পররাষ্ট্রমন্ত্রী ডোনাল্ড লুর ঢাকা সফর নিয়ে সরকার বিভ্রান্তি সৃষ্টি করেছে। তাছাড়া র‍্যাবের নিষেধাজ্ঞার বিষয়ে যুক্তরাষ্ট্রের বক্তব্য নিয়েও মিথ্যাচার করেছে সরকার। পরবর্তীতে যা মার্কিন দূতাবাসের বিবৃতিতে প্রমাণিত হয়েছে।

বুধবার (১৮ জানুয়ারি) দুপুরে গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে বিএনপি মহাসচিব এসব মন্তব্য করেন।

মঙ্গলবার (১৭ জানুয়ারি) রাতে বিএনপির স্থায়ী কমিটির এক সভা অনুষ্ঠিত হয়। সভায় গৃহীত সিদ্ধান্ত জানাতে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। স্থায়ী কমিটির গতকালের সভায় ভার্চুয়ালি যুক্ত হয়ে সভাপতিত্ব করেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান।

সংবাদ সম্মেলনে ফখরুল বলেন, র‌্যাবের নিষেধাজ্ঞা নিয়ে আমরা আনন্দিত নই।  এটা দেশের একজন নাগরিক হিসেবে, রাজনৈতিক দলের কর্মী হিসেবে আমাদের জন্য লজ্জাজনক। র‌্যাব নয়, নিষেধাজ্ঞা আসা উচিত সরকারের বিরুদ্ধে।

বিএনপির যেকোনো অহিংস রাজনৈতিক কর্মসূচির সময় আওয়ামী লীগের সহিংস ও উসকানিমূলক কর্মসূচি ঘোষণা করার তীব্র সমালোচনা করে মির্জা ফখরুল বলেন, ভবিষ্যতে একই দিনে কর্মসূচি দিলে এবং সে কারণে কোনো অপ্রীতিকর পরিস্থিতির সৃষ্টি হলে এর দায় আওয়ামী লীগকেই নিতে হবে।

বিরোধীদল এবং তাদের রাজনৈতিক কর্মকাণ্ডকে দমন করতে নজরদারি প্রযুক্তি কেনা হয়েছে মন্তব্য করে বিএনপি মহাসচিব বলেন, মুঠোফোন ও ইন্টারনেট যোগাযোগের ওপর নজরদারির জন্য ইসরাইলি কোম্পানির কাছ থেকে প্রযুক্তি কেনা হয়েছে বলে দেশ-বিদেশের গণমাধ্যমে খবর প্রকাশিত হয়েছে, যা গভীর উদ্বেগের।

অনির্বাচিত বর্তমান সরকার অবৈধ উপায়ে দখল করা ক্ষমতা চিরস্থায়ী করার লক্ষ্যে বিরোধীদলের নেতাকর্মীদের নজরদারিতে রাখতে এসব প্রযুক্তি ক্রয় করেছে। সরকারের এসব ভয়াবহ কর্মকাণ্ড ও আইন-শৃঙ্খলা রক্ষা বাহিনীর অগণতান্ত্রিক আচরণ জনগণের গণতান্ত্রিক ও সাংবিধানিক অধিকার কেড়ে নিচ্ছে বলেও জানান মির্জা ফখরুল। 

ডিজিটাল নিরাপত্তা আইনের অপপ্রয়োগ হচ্ছে অভিযোগ করে মির্জা ফখরুল বলেন, আমাদের গতকালের সভায় গত চার বছরে এক হাজার ২০৯টি মামলা দায়ের হওয়ায় গভীর উদ্বেগ প্রকাশ করা হয়। সভা মনে করে, ভিন্নমত পোষণকারী ব্যক্তি, সংবাদকর্মী, বিরোধীদলের নেতাকর্মীদের গ্রেপ্তার ও আটকের মাধ্যমে জনগণের গণতান্ত্রিক ও সাংবিধানিক অধিকারের ওপর চরম আঘাত করা হচ্ছে। এতে মানবাধিকারও লঙ্ঘন করা হচ্ছে। গণমাধ্যমের স্বাধীনতা হরণ করা হচ্ছে। তাই অবিলম্বে ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল করতে হবে।


উপদেষ্টা সম্পাদক: ডি. মজুমদার
সম্পাদক: মীর আক্তারুজ্জামান

সর্বস্বত্ব: এমআরএল মিডিয়া লিমিটেড
ঢাকা অফিস: মডার্ণ ম্যানসন (১৫ তলা), ৫৩ মতিঝিল বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০
ময়মনসিংহ অফিস: হাসনাইন প্লাজা (দ্বিতীয় তলা), ৭ মদন বাবু রোড, ময়মনসিংহ-২২০০
সেলফোন: ০৯৬১১-৬৪৫২১৫, ০৯৬৯৭-৪৯৭০৯০ ই-মেইল: jagrota2041@gmail.com
ফোন :
ইমেইল :