, ৭ বৈশাখ ১৪৩১ অনলাইন সংস্করণ

বিএনপির কর্মসূচি মানেই নাশকতা: কাদের

  নিজস্ব প্রতিবেদক

  প্রকাশ : 

বিএনপির কর্মসূচি মানেই নাশকতা: কাদের

বিএনপি কর্মসূচি পালন করতে আগুন সন্ত্রাস, পুলিশের উপর হামলা, বাস পোড়ানো, নাশকতা করে মন্তব‌্য করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, জনগণের জানমাল রক্ষা আমাদের দায়িত্ব।

বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) সেতু ভবনে বাংলাদেশ সেতু কর্তৃপক্ষের বোর্ড সভা শেষে সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, আমরা যেহেতু ক্ষমতায় আছি, জনগণের জানমালের অধিকার রক্ষা করা এটা আমাদের ওয়াদা, দ্বায়িত্ব, কর্তব্য।

এ সময় তিনি বলেন, বিএনপির নিজেদের দলেই গণতন্ত্র নেই, দেশে কি গণতন্ত্র আনবে তারা। তাদের মুখে গণতন্ত্র শোভা পায় না।

বিএনপির কর্মসূচির দিন আওয়ামী লীগও কর্মসূচি দেয় কেন-এমন প্রশ্নের জবাবে কাদের বলেন, আওয়ামী লীগের কর্মসূচি কি বিএনপির সাথে সংঘাত ঘটেছে? আওয়ামী লীগ তার কর্মসূচি পালন করতে গিয়ে সংঘাতে গিয়েছে, এমন একটা ঘটনাও নেই। এরকম একটা উদাহরণ দিতে মির্জা ফখরুলও পারবে না।

তিনি বলেন, বিএনপি যে সমাবেশ করে রাস্তার সামনে কতগুলো রাস্তা বন্ধ থাকে? আওয়ামী লীগের শ্যামলীর সমাবেশে একপাশ বন্ধ ছিল, কিন্তু অন্যপাশ খোলা ছিলো। বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের সনাবেশে পাশের দুই রাস্তায় খোলা থাকে, কোন জ্যাম হয় না।

বিএনপির গণতন্ত্র উদ্ধার কর্মসূচি নিয়ে কাদের বললেন, গণতন্ত্র উদ্ধার অনেক আগেই হয়েছে, গণতন্ত্র নতুন করে উদ্ধার করার প্রয়োজন নেই। তাদের শাসনামলে গণতন্ত্রকে কতটা গুরুত্ব দিয়েছে সেটা খুঁজে দেখুক।

‘আজিজ মার্কা কমিশন, মাগুরা, ১৫ ফেব্রুয়ারি ও ঢাকা-১০ আসনের নির্বাচন, ২০০৬ সালে এক কোটি ভুয়া ভোটার দেখলেই বোঝা যায় তারা তো গণতন্ত্র মানে না, হত্যা করেছে। রেকর্ড তো আপনাদের জানা আছে।”

মির্জা ফখরুলের উদ্দেশ্যে ওবায়দুল কাদের বলেন, তারা গণতন্ত্রের কথা বলেন। অথচ তাদের দলের কোনো সংগঠনের সম্মেলন হয় না। সহযোগী সংগঠনের সম্মেলন হয় না।

  • সর্বশেষ - রাজনীতি