2024-04-27 03:09:36 am

যে ভুলের জন্য ক্ষমা চাইলেন ব্রিটিশ প্রধানমন্ত্রী ঋষি সুনাক

www.focusbd24.com

যে ভুলের জন্য ক্ষমা চাইলেন ব্রিটিশ প্রধানমন্ত্রী ঋষি সুনাক

২০ জানুয়ারী ২০২৩, ১২:৩৭ মিঃ

যে ভুলের জন্য ক্ষমা চাইলেন ব্রিটিশ প্রধানমন্ত্রী ঋষি সুনাক

গত বৃহস্পতিবার গাড়িতে করে উত্তর-পশ্চিম ইংল্যান্ডের একটি গন্তব্যে যাচ্ছিলেন ব্রিটেনের প্রধানমন্ত্রী ঋষি সুনাক। চলন্ত গাড়িতে তিনি অল্প সময়ের জন্য তার সিটবেল্ট সরিয়েছিলেন। সামাজিক যোগাযোগমাধ্যমের জন্য একটি ভিডিও ধারণ করতে সিটবেল্ট সরিয়ে ছিলেন তিনি। বিরোধীদের সমালোচনার প্রেক্ষিতে এই ঘটনার জন্যই ক্ষমা চাইলেন যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী। 

ব্রিটিশ প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন ১০ নম্বর ডাউনিং স্ট্রিটের মুখপাত্র বলেন, সুনাক অল্প সময়ের জন্য তার সিটবেল্ট সরিয়েছিলেন। প্রধানমন্ত্রী স্বীকার করেছেন, তিনি ভুল করেছেন।

যুক্তরাজ্যে যাত্রীরা গাড়িতে থাকাকালে সিটবেল্ট পরতে ব্যর্থ হলে তাঁদের তাৎক্ষণিক ১০০ পাউন্ড জরিমানা হতে পারে। যদি এ-সংক্রান্ত মামলা আদালতে যায়, তাহলে জরিমানা ৫০০ পাউন্ড হতে পারে।

সুনাকের মুখপাত্র বলেন, এটা ছিল বিচার বিবেচনার একটা ছোট ত্রুটি। একটা ছোট ভিডিও ধারণ করার জন্য প্রধানমন্ত্রী তাঁর সিটবেল্ট সরিয়ে ছিলেন। তিনি পুরোপুরি স্বীকার করেন যে এটি একটি ভুল ছিল। এই ভুলের জন্য তিনি ক্ষমাপ্রার্থী। সুনাকের মুখপাত্র আরও বলেন, প্রধানমন্ত্রী বিশ্বাস করেন, প্রত্যেকেরই সিটবেল্ট পরা উচিত।

ঋষি সুনাকের ওই ঘটনায় বিরোধী লেবার পার্টির পক্ষ থেকে সুনাকের সমালোচনা করা হয়। দলটির মুখপাত্র বলেন, কীভাবে সিটবেল্ট, ডেবিট কার্ড, ট্রেন পরিষেবা ব্যবহার করতে হয়, কীভাবে অর্থনীতি ও দেশ পরিচালনা করতে হয়, তা সুনাক জানেন না। এই তালিকা প্রতিদিনই বাড়ছে।


উপদেষ্টা সম্পাদক: ডি. মজুমদার
সম্পাদক: মীর আক্তারুজ্জামান

সর্বস্বত্ব: এমআরএল মিডিয়া লিমিটেড
ঢাকা অফিস: মডার্ণ ম্যানসন (১৫ তলা), ৫৩ মতিঝিল বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০
ময়মনসিংহ অফিস: হাসনাইন প্লাজা (দ্বিতীয় তলা), ৭ মদন বাবু রোড, ময়মনসিংহ-২২০০
সেলফোন: ০৯৬১১-৬৪৫২১৫, ০৯৬৯৭-৪৯৭০৯০ ই-মেইল: jagrota2041@gmail.com
ফোন :
ইমেইল :