, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১ অনলাইন সংস্করণ

শেয়ারবাজারে সূচকের সঙ্গে লেনদেন বেড়েছে

  নিজস্ব প্রতিবেদক

  প্রকাশ : 

শেয়ারবাজারে সূচকের সঙ্গে লেনদেন বেড়েছে

বাংলাদেশের শেয়ারবাজারে মঙ্গলবার (২৪ জানুয়ারি) সূচকের উত্থানের মধ্যে দিয়ে লেনদেন শেষ হয়েছে। এদিন বাজারে লেনদেনও বেড়েছে। অপরিবর্তিত ছিল অধিকাংশ কোম্পানির শেয়ার ও ইউনিটের দর।

বাজার পর্যালোচনায় দেখা গেছে, ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ২৭ পয়েন্ট বেড়ে ৬ হাজার ২৯১ পয়েন্টে অবস্থান করছে। ডিএসই শরিয়া সূচক ৭ পয়েন্ট বেড়ে ১ হাজার ৩৭২ পয়েন্টে এবং ডিএস৩০ সূচক ১৫ পয়েন্ট বেড়ে ২ হাজার ২২৬ পয়েন্টে দাঁড়িয়েছে।

ডিএসইতে মোট ৩৫০টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে শেয়ার ও ইউনিটের দর বেড়েছে ৭১টি কোম্পানির, দরপতন হয়েছে ১০১টির এবং অপরিবর্তিত আছে ১৭৮টির।

ডিএসইতে মোট ৬০৭ কোটি ৬৭ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। আগের দিন লেনদেন হয়েছিল ৫০৯ কোটি ৬২ লাখ টাকার শেয়ার ও ইউনিট।

অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ১০১ পয়েন্ট বেড়ে ১৮ হাজার ৫৫৮ পয়েন্টে, সিএসসিএক্স ৬১ পয়েন্ট বেড়ে ১১ হাজার ১২৪ পয়েন্টে এবং সিএসই ৩০ সূচক ৩৯ পয়েন্ট  বেড়ে ১৩ হাজার ২৬৩ পয়েন্টে অবস্থান করছে।

সিএসইতে ১৮০টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে শেয়ার ও ইউনিটের দর বেড়েছে ৫৪টির, কমেছে ৪৭টির এবং অপরিবর্তিত আছে ৭৯টির। দিন শেষে সিএসইতে ১২ কোটি ৯৪ লাখ ৫১ হাজার টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

  • সর্বশেষ - অর্থ-বাণিজ্য