2024-03-29 04:14:59 pm

‘খালেদা জিয়া আগামীতে প্রধানমন্ত্রী হবেন’

www.focusbd24.com

‘খালেদা জিয়া আগামীতে প্রধানমন্ত্রী হবেন’

০৪ মার্চ ২০২৩, ১৭:৪৮ মিঃ

‘খালেদা জিয়া আগামীতে প্রধানমন্ত্রী হবেন’

জাতীয়তাবাদী সমমনা জোটের সমন্বয়ক ও এনপিপির চেয়ারম্যান ড. ফরিদুজ্জামান ফরহাদ বলেছেন, মিথ্যা মামলায় খালেদা জিয়াকে সাজা দেওয়া হয়েছে। তিনি সরকারের রাজনৈতিক প্রতিহিংসার শিকার। যদিও এখন ক্ষমতাসীনরা আবার বলছেন, খালেদা জিয়া রাজনীতি করতে পারবেন। আজ আমরা বলছি, খালেদা জিয়া কেবল রাজনীতি নয়, তিনি নির্বাচন করবেন এবং আগামীতে বাংলাদেশের প্রধানমন্ত্রী হবেন।

শনিবার (৪ মার্চ) সকালে সরকারবিরোধী যুগপৎ আন্দোলনের অংশ হিসেবে রাজধানীর বিজয়নগরে পদযাত্রাপূর্ব সংক্ষিপ্ত সমাবেশে এসব কথা বলেন তিনি। এরপর তার নেতৃত্বে পদযাত্রা শুরু হয়। পদযাত্রাটি পুরনো পল্টন মোড় হয়ে জাতীয় প্রেস ক্লাবে গিয়ে শেষ হয়। নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনসহ ১০ দফা দাবি আদায় এবং বিদ্যুৎ-গ্যাসসহ নিত্যপণ্যের দাম কমানোর দাবিতে জাতীয়তাবাদী সমমনা জোটের উদ্যোগে এ পদযাত্রা করা হয়।

ড. ফরিদুজ্জামান ফরহাদ বলেন, সব ধরনের দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে মানুষ অবর্ণনীয় দুঃখ-কষ্টের মধ্যে জীবন কাটাচ্ছে। জনগণের দুঃখ-দুর্দশা লাঘবে সরকারের কোনো কার্যকরী পদক্ষেপ নেই। তারা ব্যস্ত দুর্নীতি ও লুটপাটে। লুটপাটের মাধ্যমে ইতোমধ্যে দেশ থেকে লাখো কোটি টাকা পাচার করা হয়েছে।

জাতীয়তাবাদী সমমনা জোটের সমন্বয়ক বলেন, সরকার ২০১৮ সালের মতো আবারও একটি প্রহসনের নির্বাচন করার পরিকল্পনা করছে। তাদেরকে সাবধান করে বলতে চাই, আপনারা ওই ধরনের নির্বাচন করার কথা ভুলে যান। দলীয় সরকারের অধীনে এ দেশে আর কোনো জাতীয় নির্বাচন হবে না। দেশের জনগণ এ ধরনের কোনো নির্বাচন হতে দেবে না।

সরকারের উদ্দেশে ড. ফরহাদ বলেন, এখনো সময় আছে। জনগণের দাবি মেনে পদত্যাগ করুন। পাশাপাশি সংসদ বিলুপ্ত করে নির্দলীয়-নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দিন। অন্যথায় জনগণকে সঙ্গে নিয়ে আন্দোলনের মাধ্যমে আপনাদের পদত্যাগে বাধ্য করা হবে।

ড. ফরহাদের সভাপতিত্বে এবং জাগপার সাধারণ সম্পাদক এস এম শাহাদাতের সঞ্চালনায় পদযাত্রাপূর্ব সমাবেশে আরও বক্তব্য রাখেন—জাগপার সভাপতি খন্দকার লুৎফর রহমান, বিকল্পধারা বাংলাদেশের চেয়ারম্যান অধ্যাপক নুরুল আমিন বেপারি, গণদলের চেয়ারম্যান এ টি এম গোলাম মাওলা চৌধুরী, ডেমোক্রেটিক লীগের সাধারণ সম্পাদক সাইফুদ্দিন আহমেদ মনি, বাংলাদেশ ন্যাপের চেয়ারম্যান এম এন শাওন সাদেকী ও মহাসচিব ইঞ্জিনিয়ার আব্দুল বারিক, এনপিপির মহাসচিব মোস্তাফিজুর রহমান মোস্তফা প্রমুখ।


উপদেষ্টা সম্পাদক: ডি. মজুমদার
সম্পাদক: মীর আক্তারুজ্জামান

সর্বস্বত্ব: এমআরএল মিডিয়া লিমিটেড
ঢাকা অফিস: মডার্ণ ম্যানসন (১৫ তলা), ৫৩ মতিঝিল বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০
ময়মনসিংহ অফিস: হাসনাইন প্লাজা (দ্বিতীয় তলা), ৭ মদন বাবু রোড, ময়মনসিংহ-২২০০
সেলফোন: ০৯৬১১-৬৪৫২১৫, ০৯৬৯৭-৪৯৭০৯০ ই-মেইল: jagrota2041@gmail.com
ফোন :
ইমেইল :