, ৩১ জ্যৈষ্ঠ ১৪৩১ অনলাইন সংস্করণ

জেলেদের হামলায় নৌ-পুলিশ ও মৎস্য কর্মকর্তাসহ আহত ৮

  নিজস্ব প্রতিবেদক

  প্রকাশ : 

জেলেদের হামলায় নৌ-পুলিশ ও মৎস্য কর্মকর্তাসহ আহত ৮

বরিশাল জেলার হিজলা উপজেলার ধুলখোলা সংলগ্ন মেঘনা নদীর অভয়াশ্রমে জেলেদের হামলায় নৌ-পুলিশের ওসি এবং মৎস্য কর্মকর্তাসহ আটজন আহত হয়েছেন। এসময় সাত রাউন্ড গুলি ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে পুলিশ। এ ঘটনায় কাউকে আটক করতে না পারলেও অভিযুক্তদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার কথা বলেছেন নৌ-পুলিশের কর্মকর্তারা।

ইলিশের উৎপাদন বাড়াতে বরিশাল বিভাগের তিনটিসহ সব অভয়াশ্রমে ১ মার্চ থেকে ৩০ এপ্রিল পর্যন্ত সব ধরনের মাছ ধরা নিষিদ্ধ। নিষেধাজ্ঞা বাস্তবায়নে শুক্রবার (১০ মার্চ) সন্ধ্যায় যৌথ অভিযান চালায় হিজলা উপজেলা মৎস্য অফিস ও নৌ-পুলিশের একটি দল। 

মেঘনা নদীর ধুলখোলার ফরহাদ মাঝির ঘাট সংলগ্ন এলাকায় অভিযান পরিচালনার সময় জেলেরা তাদের ওপর হামলা চালায়। ইটপাটকেল ছুড়ে লগি-বৈঠা দিয়ে পিটিয়ে নৌ-পুলিশের ওসি বিকাশ চন্দ্র দে ও কনস্টেবল জাকারিয়া, উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা এম এম পারভেজসহ আটজনকে আহত করে। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ সাত রাউন্ড গুলি ছুড়ে। আহতরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিয়েছেন। এ ঘটনায় যথাযথ আইনি ব্যবস্থা নেওয়ার কথা জানিয়েছেন হিজলার ইউএনও তারেক হাওলাদার ও নৌ-পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার হুমায়ুন কবির।

  • সর্বশেষ - সারাদেশ