2024-04-20 06:23:08 am

নেইমারের গোঁড়ালিতে অস্ত্রোপচার নিয়ে যা জানা গেল

www.focusbd24.com

নেইমারের গোঁড়ালিতে অস্ত্রোপচার নিয়ে যা জানা গেল

১১ মার্চ ২০২৩, ১৮:১০ মিঃ

নেইমারের গোঁড়ালিতে অস্ত্রোপচার নিয়ে যা জানা গেল

ইনজুরির কারণে চলতি মৌসুমের বাকি সময়টা আর মাঠে নামতে পারছেন না নেইমার। এরই মধ্যে অস্ত্রোপচার করা হয়েছে তার পায়ের গোঁড়ালিতে। শুক্রবার কাতারের রাজধানী দোহার আসপিটার হাসপাতালে এই অস্ত্রোপাচার সফলভাবে সম্পন্ন হয়। জানা গেছে, পিএসজির ৩১ বছর বয়সী এই ব্রাজিলিয়ান ফুটবল সুপারস্টার স্ট্রাইকার শুক্রবার সকালে ক্র্যাচে ভর করে আসপিটার হাসপাতালে আসেন। পরে ঘণ্টা খানেকের মধ্যেই তার অস্ত্রোপচার সম্পন্ন হয় বলে হাসপাতাল সূত্র নিশ্চিত করেছে।

এক বিবৃতিতে পিএসজির পক্ষ থেকে বলা হয়েছে, ‘সকালে নেইমারের গোঁড়ালির অস্ত্রোপচার সফলভাবেই শেষ হয়েছে। এখন তাকে যথাযথ বিশ্রাম ও চিকিৎসার সব নিয়মাবলী মেনে চলতে হবে।’  যদিও পিএসজি কিংবা আসপিটার হাসপাতাল সূত্রই কেউই নিশ্চিত করে জানাতে পারেননি কবে নাগাদ নেইমার বাড়ি ফিরতে পারেন। স্বনামধন্য ব্রিটিশ সার্জন জেমস কালডারের তত্ত্বাবধানে নেইমারের অস্ত্রোপচার সম্পন্ন হয়েছে। কালডার এর আগেও বেশ কয়েকজন ইউরোপীয়ান তারকার চিকিৎসা করেছেন।

গত মাসে লিলির বিপক্ষে লিগ ওয়ানের ম্যাচে ইনজুরিতে পড়ে আগামী চার মাসের জন্য মাঠের চলে গেছেন নেইমার। এর আগেও বেশ কয়েকবার ইনজুরির কারণে তার পিএসজির ক্যারিয়ার বাঁধাগ্রস্ত হয়েছে। ২০১৭ সালে বিশ্ব রেকর্ড ২২২ মিলিয়ন ইউরোর বিনিমিয়ে পিএসজিতে আসার পর থেকে ফিটনেস সমস্যা যেন নেইমারের নিত্য সঙ্গী হয়ে দাঁড়িয়েছে। পিএসজির লিগ ওয়ান ম্যাচে মাত্র ৪৯ শতাংশ ম্যাচ খেলেছেন নেইমার। অর্থাৎ পিএসজিতে আসার পর ২২৮ ম্যাচের মধ্যে খেলেছেন মাত্র ১১২টিতে।  এর আগে, ২০১৮ সালেও একই গোঁড়ালির ইনজুরিতে আক্রান্ত হয়ে কাতারে চিকিৎসা নিয়েছিলেন নেইমার। সাম্প্রতিক এই ইনজুরির পর সামাজিক যোগাযোগ মাধ্যমে নেইমার এক পোস্টে লিখেছেন ‘আমি আরো শক্তিশালী হয়ে মাঠে ফিরে আসবো।


উপদেষ্টা সম্পাদক: ডি. মজুমদার
সম্পাদক: মীর আক্তারুজ্জামান

সর্বস্বত্ব: এমআরএল মিডিয়া লিমিটেড
ঢাকা অফিস: মডার্ণ ম্যানসন (১৫ তলা), ৫৩ মতিঝিল বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০
ময়মনসিংহ অফিস: হাসনাইন প্লাজা (দ্বিতীয় তলা), ৭ মদন বাবু রোড, ময়মনসিংহ-২২০০
সেলফোন: ০৯৬১১-৬৪৫২১৫, ০৯৬৯৭-৪৯৭০৯০ ই-মেইল: jagrota2041@gmail.com
ফোন :
ইমেইল :