, ৩১ জ্যৈষ্ঠ ১৪৩১ অনলাইন সংস্করণ

বিজ্ঞান বিরোধীরা মাদ্রাসার শিক্ষার্থীদের ভিক্ষুক বানাতে চায়: শিক্ষামন্ত্রী

  নিজস্ব প্রতিবেদক

  প্রকাশ : 

বিজ্ঞান বিরোধীরা মাদ্রাসার শিক্ষার্থীদের ভিক্ষুক বানাতে চায়: শিক্ষামন্ত্রী


শিক্ষামন্ত্রী ডা.দীপু মনি বলেছেন, বিজ্ঞান ও প্রযুক্তি পড়ানোর বিরোধীতাকারী ও জঙ্গিবাদের প্রশ্রয়দাতারা মাদ্রাসা শিক্ষার্থীদের ভিক্ষুক বানাতে চায়, দেশকে ভিক্ষুক বানাতে চায়। মাদ্রাসা শিক্ষার্থীরা কি বিজ্ঞান প্রযুক্তি পড়বে না? কিন্তু আমরা দেশকে ভিক্ষুকের দেশ থাকতে দিতে পারি না।  ইঞ্জনিয়ার্স ইনস্টিটিউট মিলনায়তনে স্বাধীনতা মাদ্রাসা শিক্ষক পরিষদের আয়োজনে শিক্ষক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। 

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন মাদ্রাসা শিক্ষা অধিদফতরের মহাপরিচালক হাবিবুর রহমান। প্রধান বক্তা ছিলেন স্বাধীনতা শিক্ষক পরিষদের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক শাহজাহান আলম সাজু। এছাড়া স্বাধীনতা মাদ্রাসা শিক্ষক পরিষদের সভাপতি অধ্যক্ষ মো. নজরুল ইসলাম ও সাধারণ সম্পাদক মো. তেলাওয়াত হোসেন খান বক্তব্য দেন।

শিক্ষামন্ত্রী বক্তব্যে আরও বলেন, পাশের দেশের বইয়ের ছবি দিয়ে, ফটোশপ করে একেবারে কদর্য ভাষায় মিথ্যাচার করা হয়েছে। এমন মিথ্যাচার কি ইসলাম সমর্থন করে? সমর্থন করে না। শিক্ষকদের, মন্ত্রীকে কদর্য ভাষায় আক্রমণ, হুমকি দেওয়া এর কোনোটাই ইসলাম সমর্থন করে না। শিক্ষকদের উদ্দেশ্যে শিক্ষামন্ত্রী বলেন, যারা বিজ্ঞান ও প্রযুক্তি শিখতে দেবে না, তারা তো দেখি বিজ্ঞান ও প্রযুক্তি বেশি ব্যবহার করে। ফেসবুকে মিথ্যাচার তারাই তো বেশিই করে। মন্ত্রী বলেন, আল্লাহ প্রত্যেককে একটি (মস্তিষ্ক) সুপার কম্পিউটার দিয়েছে, সেটি কাজে লাগাবো না? এটি ব্যবহার করবো না একথা যারা বলে, তাদের চেয়ে বড় ইসলামের শত্রু আর হতে পারে না। 

  • সর্বশেষ - শিক্ষাঙ্গন