, ৭ বৈশাখ ১৪৩১ অনলাইন সংস্করণ

চলে গেলেন পামেলা চোপড়া, শোকে স্তব্ধ বলিউড

  বিনোদন ডেস্ক

  প্রকাশ : 

চলে গেলেন পামেলা চোপড়া, শোকে স্তব্ধ বলিউড

চলে গেলেন প্রয়াত পরিচালক যশ চোপড়ার স্ত্রী এবং আদিত্য চোপড়ার মা পামেলা চোপড়া। তিনি ভারতের সবচেয়ে বড় সিনেমা প্রযোজনা সংস্থা যশরাজ ফিল্মসের অন্যতম কর্ণধার ছিলেন। বৃহস্পতিবার মুম্বাইয়ে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন পামেলা চোপড়া। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৫। তার মৃত্যুতে বলিউডে শোকের ছায়া নেমে এসেছে। খবর হিন্দুস্তান টাইমসের।

ডা. প্রহ্লাদ প্রভুদেসাই সংবাদ মাধ্যমকে জানিয়েছেন, ‘পামেলা আজ মারা গেছেন। তিনি ১৫ দিন ধরে লীলাবতী হাসপাতালে ভেন্টিলেটরে ছিলেন। নিউমোনিয়া হয়েছিল তার।’ পামেলা তার প্রয়াত স্বামীকে জীবদ্দশায় নানাভাবে সাহায্য করে গিয়েছিলেন। একাধিক সিনেমায় কখনো লেখক হিসেবে, কখনো পোশাক ডিজাইনার হিসেবে বা কখনো গায়িকা হিসেবে তার নাম দেখা গেছে। তার গাওয়া বিখ্যাত গানগুলোর মধ্যে অন্যতম চাঁদনীর ‘ম্যায় সাসুরাল নাহি জাউঙ্গি’ এবং ‘দিলওয়ালে দুলহানিয়া লে যায়েঙ্গে’র ‘ঘর আজা পারদেশি।’ মনপ্রীত কৌরের সঙ্গে যৌথভাবে গানটি গেয়েছেন পামেলা।

যশ চোপড়ার ১৯৭৬ সালের সিনেমা ‘কাভি কাভি’র গল্পও লিখেছিলেন পামেলাই। ১৯৮১ সালের সিনেমা ‘সিলসিলা’র ডিজাইনার ছিলেন তিনি। যশ চোপড়া তাঁর দেওয়া একাধিক সাক্ষাৎকারে ‘যশরাজ ফিল্মস’-এর অন্যতম ভিত্তি হিসেবে নাম নিয়েছিলেন স্ত্রী পামেলার। বিয়ের পর থেকেই স্বামীর কাঁধে কাধ মিলিয়ে কাজ করে গিয়েছেন ভারতীয় সিনেমা জগতে। 

পিটিআই-এর সঙ্গে কথা প্রসঙ্গে সাম্প্রতিক একটি সাক্ষাৎকারে রানি মুখার্জি তার শাশুড়ি সম্পর্কে বলেছিলেন, ‘আমি সত্যিই বিশ্বাস করি যে পামেলা চোপড়ার প্রভাবেই সিনেমায় মেয়েদের এত সুন্দরভাবে উপস্থাপন করতেন যশ চোপড়া। তিনি যেভাবে তাঁর নায়িকাদের এত সুন্দর করে পর্দায় ফুটিয়ে তুলতেন, তা আমাকে বিষ্মিত করত। পামেলা চোপড়ার মৃত্যুতে শোক জানিয়েছেন ইন্ডাস্ট্রির প্রায় কমবেশি সকলেই। একের পর এক শোক প্রস্তাবে ছেয়ে যাচ্ছে বলিউড। তার শেষকৃত্যে উপস্থিত হতে জমায়েত হচ্ছেন নামকরা তারকারা।

  • সর্বশেষ - বিনোদন