2024-04-27 06:27:26 pm

এবার সমকামিতা সমর্থন করে যা বললেন কঙ্গনা

www.focusbd24.com

এবার সমকামিতা সমর্থন করে যা বললেন কঙ্গনা

০২ মে ২০২৩, ০৯:১৪ মিঃ

এবার সমকামিতা সমর্থন করে যা বললেন কঙ্গনা

সমলিঙ্গে বিয়ের আইনি স্বীকৃতির দাবিকে সমর্থন করলেন বলিউড অভিনেত্রী কঙ্গনা রানাউত। সুপ্রিম কোর্টে বিচারাধীন এই বিষয় সম্পর্কে সোমবার হরিদ্বারে ‘বিজেপি ঘনিষ্ঠ’ হিসেবে পরিচিত এই অভিনেত্রী বলেন, “যদি দুটি হৃদয় একাত্ম হয়ে যায়, সেক্ষেত্রে আমাদের বলার কী থাকতে পারে!”

তাৎপর্যপূর্ণভাবে শীর্ষ আদালতে ইতোমধ্যেই সমকামী বিয়ের আইনি স্বীকৃতির দাবি বিরোধিতা করছে নরেন্দ্র মোদী সরকার। এক্ষেত্রে কেন্দ্রের যুক্তি হল, ভারতীয় চেতনার সঙ্গে খাপ খায় না সমলিঙ্গে বিয়ে। সমকামী বিয়ের অধিকার একটি ‘শহুরে উচ্চবর্গের ধারণা’, দেশের সংখ্যাগুরু সাধারণ জনতার এ নিয়ে মাথাব্যথা নেই বলেও দাবি কেন্দ্রের। অতীতে একাধিক বিষয়ে বিজেপির অবস্থানের সঙ্গে কঙ্গনার বক্তব্য মিলে গেছে। এক্ষেত্রে কেন তার অন্যথা হল, তা নিয়ে প্রশ্ন উঠেছে।

তাৎপর্যপূর্ণভাবে সোমবার হরিদ্বার থেকে বলিউড তারকা সালমান খানকে ‘অভয়’ দিতে দেখা গেছে কঙ্গনাকে। সম্প্রতি এক সাক্ষাৎকারে সালমান বলেছিলেন, “ভারতের মধ্যে একটু সমস্যা রয়েছে। তবে কিছু কিছু জায়গা রয়েছে সেখানে কোনও হুমকির ভয় নেই।”

সালমানকে আশ্বস্ত করে কঙ্গনা বলেন, “তিনি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের কাছ থেকে সুরক্ষা পাচ্ছেন, তাই ভয়ের কিছু নেই। যখন আমাকে হুমকি দেওয়া হয়েছিল, তখন আমাকেও নিরাপত্তা দিয়েছিল কেন্দ্রীয় সরকার।”


উপদেষ্টা সম্পাদক: ডি. মজুমদার
সম্পাদক: মীর আক্তারুজ্জামান

সর্বস্বত্ব: এমআরএল মিডিয়া লিমিটেড
ঢাকা অফিস: মডার্ণ ম্যানসন (১৫ তলা), ৫৩ মতিঝিল বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০
ময়মনসিংহ অফিস: হাসনাইন প্লাজা (দ্বিতীয় তলা), ৭ মদন বাবু রোড, ময়মনসিংহ-২২০০
সেলফোন: ০৯৬১১-৬৪৫২১৫, ০৯৬৯৭-৪৯৭০৯০ ই-মেইল: jagrota2041@gmail.com
ফোন :
ইমেইল :