, ১০ আশ্বিন ১৪৩০ অনলাইন সংস্করণ

কোনো মামলায় বুধবারের আগে ইমরান খানকে গ্রেফতার করা যাবে না: হাইকোর্ট

  আন্তর্জাতিক ডেস্ক

  প্রকাশ : 

কোনো মামলায় বুধবারের আগে ইমরান খানকে গ্রেফতার করা যাবে না: হাইকোর্ট

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও প্রধান বিরোধী দল তেহরিক-ই-ইনসাফের চেয়ারম্যান ইমরান খানকে জামিন দেয়া হয়েছে। শুক্রবার ইসলামাবাদ হাইকোর্ট তাকে দুই সপ্তাহের জামিন দিয়েছেন। আদালত একইসঙ্গে আগামী ১৭ মে’র ( বুধবার) আগে অন্য কোনো মামলায় ইমরান খানকে গ্রেফতার না করার নির্দেশ দিয়েছেন।

শুক্রবার কড়া নিরাপত্তার মধ্যদিয়ে আল-কাদির ট্রাস্ট মামলায় ইমরান খানকে ইসলামাবাদ হাইকোর্টে (আইএইচসি) হাজির করা হয়। শুনানি শেষে তাকে দুই সপ্তাহের জামিন মঞ্জুর করেন আদালত।

জামিন পেলেও ভিন্ন মামলায় গ্রেফতার করা হবে এমন গুঞ্জন ছড়িয়ে পড়েছিল। শুনানির বিরতিতে এক সাংবাদিকের প্রশ্নের জবাবে ইমরান খান বলেন, ‘আমি শতভাগ নিশ্চিত আমাকে অন্য মামলায় গ্রেফতার করা হবে।’

ইমরান খানের আইনজীবী বাবর আওয়ান বলেন, বর্তমান প্রশাসনে দুই থেকে তিনজন লোক আছে যারা উদ্বিগ্ন। ইমরান খানকে মুক্তি দিলে তাদের কর্মকাণ্ড (জব) বিপদে পড়বে। তিনি অভিযোগ করেন, এই কারণেই পাঞ্জাব পুলিশকে রাজধানীতে ডাকা হয়েছে ইমরান খানকে ভিন্ন মামলায় গ্রেফতার করতে।

আওয়ান ইমরানের জীবনের প্রতি হুমকির কথা পুনর্ব্যক্ত করেন। তিনি স্বরাষ্ট্রমন্ত্রী রানা সানাউল্লাহর বক্তব্যের উদাহরণ দেন। বৃহস্পতিবার পাকিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রী রানা সানাউল্লাহ বলেন, ‘ইমরান খানকে আবার গ্রেফতার করা হবে।’ হাইকোর্টের রায়ের মাধ্যমে ইমরান খানকে পুনরায় গ্রেফতারের আশঙ্কার অবসান হলো।

  • সর্বশেষ - আন্তর্জাতিক