, ১২ বৈশাখ ১৪৩১ অনলাইন সংস্করণ

প্রিমিয়ার লিগে ৫০০তম জয় পেল ম্যানচেস্টার সিটি

  স্পোর্টস ডেস্ক

  প্রকাশ : 

প্রিমিয়ার লিগে ৫০০তম জয় পেল ম্যানচেস্টার সিটি

ইলকাই গিনদোয়ানময় জয় বললে হয়তো ভুল হবে না। জার্মান মিডফিল্ডার চমৎকার দুইটি গোল করলেন, সতীর্থের গোলে রাখলেন অবদান। তার নৈপুণ্যে এভারটনকে গুঁড়িয়ে প্রিমিয়ার লিগের শিরোপা ধরে রাখার পথে আরেক ধাপ এগিয়ে গেল ম্যানচেস্টার সিটি।

গুডিসন পার্কে রবিবার (১৫ মে) লিগ ম্যাচটি ৩-০ গোলে জিতেছে পেপ গুয়ার্দিওলার দল। গিনদোয়ানের দুই গোলের মাঝে একটি করেন আর্লিং হলান্ড। প্রিমিয়ার লিগে সিটির ৫০০তম জয় এটি। ষষ্ঠ দল হিসেবে এই মাইলফলক স্পর্শ করল ম্যানচেস্টারের দলটি।

এছাড়াও এই জয়ে ৪ পয়েন্ট এগিয়ে গেল সিটি। শেষ তিন ম্যাচের দুটি জিতলেই ছয় মৌসুমের মধ্যে পঞ্চম লিগ শিরোপা ঘরে তুলবে তারা। ৩৫ ম্যাচে ২৭ জয় ও ৪ ড্রয়ে ৮৫ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে সিটি। সমান ম্যাচে ৮১ পয়েন্ট নিয়ে দুইয়ে থাকা আর্সেনাল দিনের পরের ম্যাচে ব্রাইটন অ্যান্ড হোভ অ্যালবিয়নের মুখোমুখি হবে।

বল দখলে শুরু থেকে আধিপত্য করে সিটি। তবে উল্লেখযোগ্য সুযোগ তৈরি করতে পারছিল না কেউই। ২৮তম মিনিটে গোলের জন্য ম্যাচের প্রথম শটটি নিতে পারে সিটি, বক্সের বাইরে থেকে উড়িয়ে মারেন রিয়াদ মাহরেজ। প্রথমার্ধের শেষ দিকে তিন মিনিটের মধ্যে দুই গোল করে এগিয়ে যায় শিরোপাধারীরা।

৩৭তম মিনিটে দারুণ গোলে ডেডলক ভাঙেন গিনদোয়ান। ডান দিক থেকে মাহরেজের ক্রস বক্সে ঊরু দিয়ে নিয়ন্ত্রণে নিয়ে বল শূন্যে থাকা অবস্থাতেই ফ্লিকে জালে পাঠান তিনি। সেই রেশ না কাটতেই ব্যবধান দ্বিগুণ করেন হলান্ড। ম্যাচে নিজের তৃতীয় স্পর্শেই গোল পেয়ে যান তিনি। এখানেও অবদান আছে গিনদোয়ানের। তার বাঁ দিক থেকে বাড়ানো ক্রসে ছয় গজ বক্সের মুখে লাফিয়ে হেডে ঠিকানা খুঁজে নেন নরওয়ের তারকা।

প্রিমিয়ার লিগ যুগে এক আসরে সবচেয়ে বেশি গোলের রেকর্ডটা আরও সমৃদ্ধ করলেন হলান্ড, ৩৬ গোল। সব প্রতিযোগিতা মিলিয়ে মৌসুমে তার গোল হলো ৫২টি। দ্বিতীয়ার্ধের ষষ্ঠ মিনিটে আবারও গিনদোয়ান জাদু। চমকপ্রদ এক ফ্রি-কিকে স্কোরলাইন ৩-০ করে ফেলেন তিনি। ৬৬তম মিনিটে ব্যবধান কমতে পারত। কর্নারে কাছ থেকে এভারটনের জেমস তারকোভস্কির হেডে বল ক্রসবারে লাগে। নির্ধারিত সময়ের ১০ মিনিট বাকি থাকতে দুই গোলদাতাকে তুলে বের্নার্দো সিলভা ও জ্যাক গ্রিলিশকে নামান সিটির কোচ। বাকি সময়ে আর তেমন কোনো সুযোগ তৈরি করতে পারেনি কেউ।

চ্যাম্পিয়ন্স লিগের সেমি-ফাইনালের ফিরতি লেগে আগামী বুধবার ইতিহাদ স্টেডিয়ামে রিয়াল মাদ্রিদের মুখোমুখি হবে সিটি। তার আগে প্রস্তুতিটা ভালোই হলো ইংলিশ চ্যাম্পিয়নদের। প্রিমিয়ার লিগ থেকে অবনমনের শক্কায় থাকা এভারটন ৩৬ ম্যাচে ৩২ পয়েন্ট নিয়ে ১৭ নম্বরে আছে। ১৮ নম্বরে থাকা লিডস ইউনাইটেডের সঙ্গে তাদের ব্যবধান কেবল ১ পয়েন্টের।

  • সর্বশেষ - খেলাধুলা