2024-04-27 12:30:30 am

বিশ্বের প্রথম ফাইভজি প্রমোদতরী বানাচ্ছে চীন

www.focusbd24.com

বিশ্বের প্রথম ফাইভজি প্রমোদতরী বানাচ্ছে চীন

২৩ মে ২০২৩, ১১:০০ মিঃ

বিশ্বের প্রথম ফাইভজি প্রমোদতরী বানাচ্ছে চীন

বিশ্বের প্রথম দেশ হিসেবে স্থানীয়ভাবে ফাইভজি প্রমোদতরী নির্মাণ করতে যাচ্ছে চীন। এর নাম হবে আদোরা ম্যাজিক সিটি। অভিজাত এই প্রমোদতরী শিগগিরই সাংহাইতে উন্মুক্ত করা হবে। চলতি বছরের শেষ দিকেই পরিষেবা কার্যক্রম শুরু করবে এটি।

অনন্য সব অভিজ্ঞতার পাশাপাশি সম্মিলন ঘটবে প্রাচ্য ও পাশ্চাত্য সংস্কৃতির। প্রমোদতরীটি নকশা প্রণয়ন ও প্রস্তুত করেছে ক্রুজ টেকনোলজি ডেভেলপমেন্ট করপোরেশন লিমিটেড (সিসিটিডি) এবং সাংহাই ওয়াইগাওকিয়াও শিপবিল্ডিং কোম্পানি লিমিটেড।

৩২৩ দশমিক ৬ মিটার দৈর্ঘ্য ও ১ লাখ ৩৫ হাজার ৫০০ টন ধারণ ক্ষমতা সম্পন্ন শিপটি যাত্রী পরিবহন করবে ৫ হাজার ২৪৬ জন। চীনের সাংহাই থেকে পার্শ্ববর্তী দেশের বন্দরগুলোয় যাওয়া আসা করবে শিপটি। তৈরি করা হবে দীর্ঘমেয়াদি জলপথ। গুরুত্ব দেওয়া হবে অন্যান্য দেশের সঙ্গে চীনের সাংস্কৃতিক সেতুবন্ধনের ব্যাপারে।

আদোরা ম্যাজিক সিটিতে ফাইভজি সংযোগের দায়িত্ব নিয়েছে চায়না টেলিকম। অত্যাধুনিক ওয়াই-ফাই ও মোবাইল ফাইভজি পরিষেবা সার্বক্ষণিক যুক্ত হবে যাত্রীদের। সিএসএসসি কার্নিভ্যাল ক্রুজ শিপিংয়ের ব্যবস্থাপনা পরিচালক চেন রানফেং দাবি করেছেন, ফাইভজি প্রমোদতরী শিল্পের বাজারে প্রথম পদক্ষেপ হিসেবে আমরা সমুদ্রপথে ভ্রমণে নতুন মানদণ্ড স্থাপন করতে যাচ্ছি।


উপদেষ্টা সম্পাদক: ডি. মজুমদার
সম্পাদক: মীর আক্তারুজ্জামান

সর্বস্বত্ব: এমআরএল মিডিয়া লিমিটেড
ঢাকা অফিস: মডার্ণ ম্যানসন (১৫ তলা), ৫৩ মতিঝিল বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০
ময়মনসিংহ অফিস: হাসনাইন প্লাজা (দ্বিতীয় তলা), ৭ মদন বাবু রোড, ময়মনসিংহ-২২০০
সেলফোন: ০৯৬১১-৬৪৫২১৫, ০৯৬৯৭-৪৯৭০৯০ ই-মেইল: jagrota2041@gmail.com
ফোন :
ইমেইল :