2024-03-29 12:23:32 am

আইপিএলে যে মাইলফলক স্পর্শ করলেন গিল

www.focusbd24.com

আইপিএলে যে মাইলফলক স্পর্শ করলেন গিল

২৪ মে ২০২৩, ১৭:২৯ মিঃ

আইপিএলে যে মাইলফলক স্পর্শ করলেন গিল

আইপিএলে একটি মাইলফলক স্পর্শ করলেন শুভমন গিল। প্রথম কোয়ালিফায়ারে চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে বিরাট কোহলির নজির ছুঁয়ে ফেললেন গুজরাট টাইটান্সের তরুণ এই ওপেনার। দ্বিতীয় ভারতীয় ক্রিকেটার হিসেবে এক আইপিএলে ৭০০ রান করার কৃতিত্ব গড়লেন তিনি।অনবদ্য ছন্দে রয়েছেন শুভমন। এবারের আইপিএলে দু’টি শতরান এসেছে তার ব্যাট থেকে।

কমলা টুপির দৌড়ে রয়েছেন দ্বিতীয় স্থানে। মঙ্গলবার মহেন্দ্র সিংহ ধোনির দলের বিরুদ্ধে করেছেন ৩৮ বলে ৪২ রান। এই ম্যাচ পর্যন্ত এবারের আইপিএলে তিনি করলেন ৭২২ রান। দ্বিতীয় ভারতীয় ক্রিকেটার হিসেবে এক আইপিএলে ৭০০ বা তার বেশি রান করার নজির গড়লেন শুভমন। ২০১৬ সালে ৯৭৩ রান করেছিলেন কোহলি। তার পর শুভমন দ্বিতীয় ভারতীয় হিসেবে ৭০০ রানের মাইলফলক স্পর্শ করলেন।

ভারতের দু’জন হলেও ছয়জন বিদেশি ক্রিকেটারের এই নজির রয়েছে। ২০২২ সালে জস বাটলার করেছিলেন ৮৬৩ রান। ২০১৬ সালে ডেভিড ওয়ার্নার করেছিলেন ৮৪৮ রান। ২০১৮ সালে কেন উইলিয়ামসনের ব্যাট থেকে এসেছিল ৭৩৫ রান। ২০১২ সালের প্রতিযোগিতায় ক্রিস গেইল করেছিলেন ৭৩৩ রান। ওয়েস্ট ইন্ডিজের সাবেক এই ব্যাটার ২০১৩ সালের আইপিএলেও করেছিলেন ৭০৮ রান। এক মাত্র তিনিই দু’টি আইপিএলে ৭০০ বা তার বেশি রান করার কৃতিত্ব অর্জন করেছেন। ২০১৩ সালে মাইকেল হাসি করেছিলেন ৭৩৩ রান।

এ বছর রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর অধিনায়ক ফ্যাফ ডুপ্লেসি করেছেন ৭৩০ রান। তার দল প্রতিযোগিতা থেকে ছিটকে গেলেও কমলা টুপির দৌড়ে তিনিই রয়েছেন শীর্ষে। তাকে টপকে যাওয়ার সুযোগ রয়েছে শুভমনের সামনে। গুজরাট ফাইনালে উঠতে না পারলেও দ্বিতীয় কোয়ালিফায়ারে খেলার সুযোগ পাবে। অর্থাৎ, আরও অনন্ত একটি ম্যাচ খেলার সুযোগ পাবেন তিনি। সেই ম্যাচে ৯ রান করতে পারলেই এবারের আইপিএলে সর্বোচ্চ রান সংগ্রাহক হিসেবে কমলা টুপি জিতবেন শুভমন।


উপদেষ্টা সম্পাদক: ডি. মজুমদার
সম্পাদক: মীর আক্তারুজ্জামান

সর্বস্বত্ব: এমআরএল মিডিয়া লিমিটেড
ঢাকা অফিস: মডার্ণ ম্যানসন (১৫ তলা), ৫৩ মতিঝিল বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০
ময়মনসিংহ অফিস: হাসনাইন প্লাজা (দ্বিতীয় তলা), ৭ মদন বাবু রোড, ময়মনসিংহ-২২০০
সেলফোন: ০৯৬১১-৬৪৫২১৫, ০৯৬৯৭-৪৯৭০৯০ ই-মেইল: jagrota2041@gmail.com
ফোন :
ইমেইল :