, ১৬ জ্যৈষ্ঠ ১৪৩১ অনলাইন সংস্করণ

নাইজেরিয়ার বিপক্ষে হেরে আর্জেন্টিনার বিদায়

  স্পোর্টস ডেস্ক

  প্রকাশ : 

নাইজেরিয়ার বিপক্ষে হেরে আর্জেন্টিনার বিদায়

ঘরের মাঠে অঘটনের জন্ম দিয়ে বিদায় নিল আর্জেন্টিনা। অনূর্ধ্ব-২০ বিশ্বকাপের শেষ ষোলোতে নাইজেরিয়ার বিপক্ষে ২-০ গোলে হার মানে মেসি-মারিয়াদের শিষ্যরা। এবারের অনূর্ধ্ব-২০ বিশ্বকাপের আসর বসেছে আর্জেন্টিনায়।

গ্রুপ পর্বের সব ম্যাচেই দাপট দেখিয়ে জয় পেয়েছিল মেসি-মারিয়াদের শিষ্যরা। তবে কোয়ার্টার ফাইনালে এসে হেরে যায় নাইজেরিয়ার বিপক্ষে, আস্থার প্রতিদিন দিতে পারেননি তারা। এর আগে দুই দলের দু'বারের মুখোমুখি দেখাতে জয় ছিল না নাইজেরিয়ার।

এদিন শুরুর দিকে কিছুটা ম্যাড়মেড়ে ফুটবল খেলেছে দু'দলই। ঘরের মাঠে আত্মবিশ্বাসী আর্জেন্টিনা ধীরে ধীরে আক্রমণের ধার বাড়ায়। তবে গোলশূন্যভাবেই শেষ হয়েছে প্রথমার্ধের খেলা।

দ্বিতীয়ার্ধে গোলের জন্য মরিয়া আর্জেন্টিনা রক্ষণভাগের ওপর নিয়ন্ত্রণ হারায় কিছুটা। সুযোগ নিতে ভুল করেনি নাইজেরিয়ানরা। ৫৮তম মিনিটেই প্রায় লিড নিয়ে ফেলেছিল আফ্রিকান দলটি। কিন্তু আদেনিরান লাওয়ালের শট গিয়ে লাগে পোস্টে।

ফিরতি শটে সুযোগ পেলেও জালে বল জড়াতে পারেনি নাইজেরিয়ানরা। সুযোগের জন্য অপেক্ষা করতে হয়নি নাইজেরিয়াকে। ৬১ তম মিনিটে আদেনিরানের পাস থেকেই জালে বল জড়ান বেজি মুহাম্মদ।

পিছিয়ে পড়ার পর গোলের জন্য আরও মরিয়া হয়ে ওঠে আর্জেন্টিনা। ৬৪তম মিনিটে কার্বোনির দুর্দান্ত শট দারুণ দক্ষতায় ফিরিয়ে দেন নাইজেরিয়ান গোলরক্ষক। ৮৩ তম মিনিটে তো স্রেফ ভাগ্যের জোরে বেঁচে যায় নাইজেরিয়া। রোমেরোর নেয়া শট গোলকিপারকে পরাস্ত করলেও পোস্টে লেগে ফিরে আসে।

আর্জেন্টিনার কফিনে শেষ পেরেকটা ঢুকান সারকি, অতিরিক্ত সময়ে। প্রতি আক্রমণে গোলটা আদায় করে নেয় নাইজেরিয়ানরা। সহজ জয় নিয়ে মাঠ ছাড়ে আফ্রিকান দলটি। আর চলমান বিশ্বকাপের স্বপ্ন এখানেই শেষ হয় আর্জেন্টিনার।

  • সর্বশেষ - খেলাধুলা