, ৮ আশ্বিন ১৪৩০ অনলাইন সংস্করণ

যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত আসামি গ্রেফতার

  নিজস্ব প্রতিবেদক

  প্রকাশ : 

যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত আসামি গ্রেফতার

১৩ বছর আত্মগোপনে থাকা অপহরণ ও গণধর্ষণ মামলার যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত আসামি মজনু মিয়াকে গ্রেফতার করেছে র‌্যাব। সোমবার দুপুরে র‌্যাব-১৩ এর সহকারী পরিচালক (মিডিয়া) মাহমুদ বশির আহমেদ এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান।

র‌্যাব জানায়, আসামি লালমনিরহাট চিনিয়াপাড়া এলাকার মৃত সাদুরা মামুদের ছেলে মো. মজনু মিয়ার (৫৪ )বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন আইনের মামলায় যাবজ্জীবন কারাদণ্ডে দন্ডিত করেন আদালত। ১৩ বছর আগে এই মামলার অপর আসামি মো. সাইদুর রহমান লালমনিরহাট সদরের এক কিশোরীকে (১৫) বিভিন্ন সময় প্রেমের প্রস্তাব দিত। কিন্তু কিশোরী তার প্রস্তাবে রাজি না হলে আসামি সাইদুর রহমান তার বন্ধু ধৃত আসামি মো. মজনু মিয়াকে নিয়ে ওই কিশোরীকে উঠিয়ে নিয়ে তার নিকট নিয়ে আসতে বলে। আসামি সাইদুরের কথা মতে মজনু মিয়া কিশোরীকে প্রলোভন দেখিয়ে তার সাথে ঠাকুরগাঁও কোন এক জায়গায় নিয়ে যায়। সেখানে ধৃত আসামি মজনু মিয়া, সাইদুরসহ আরো একজন কিশোরীকে আটক রেখে গণধর্ষণ করে। 

কিশোরীর পরিবার বিষয়টি জানার পর থানায় মামলা করলে থানা পুলিশ আসামিসহ ভিকটিমকে উদ্ধার করে। পরে আসামি মজনু মিয়া জামিনে মুক্তি পেয়ে গত ১৩ বছর ঢাকার বিভিন্ন জায়গায় বিভিন্ন পরিচয়ে আত্মগোপন করে। এভাবে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি মো. মজনু মিয়া দীর্ঘ ১৩ বছর আত্মগোপনে থাকে।  ৪ জুন র‌্যাব-১৩ এবং র‌্যাব-১ এর সদস্যরা যৌথভাবে ঢাকার তুরাগ থানার ধর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে হতে অপহরণ ও গণধর্ষণ মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত ১৩ বছর পলাতক আসামি মো. মজনু মিয়াকে গ্রেফতার করে। 

র‌্যাব জানায়, প্রাথমিক জিজ্ঞাসাবাদে ধৃত আসামি স্বীকার করে যে, ভিকটিমকে অপহরণ ও গণধর্ষণ করেছে। পরবর্তী আইনি ব্যবস্থা গ্রহণের জন্য আসামিকে লালমনিরহাট জেলার সদর থানায় হস্তান্তর করা হয়েছে।

  • সর্বশেষ - সারাদেশ