, ৩১ জ্যৈষ্ঠ ১৪৩১ অনলাইন সংস্করণ

হতাশা পেছনে ফেলে দল গোছাতে ব্যস্ত লিভারপুল

  স্পোর্টস ডেস্ক

  প্রকাশ : 

হতাশা পেছনে ফেলে দল গোছাতে ব্যস্ত লিভারপুল

এই মৌসুমের হতাশা পেছনে ফেলে দল গোছানোর কাজ শুরু করে দিয়েছে লিভারপুল। ব্রিটিশ সংবাদমাধ্যম ইন্ডিপেনডেন্ট এর খবর, ব্রাইটন অ্যান্ড হোভ অ্যালবিয়ন থেকে আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী মিডফিল্ডার আলেক্সিস মাক আলিস্তেরকে দলে আনা প্রায় চূড়ান্ত করে ফেলেছে অ্যানফিল্ডের দলটি। 

খুব দ্রুতই নাকি মেডিকেল সারবেন মাক আলিস্তের। তার সঙ্গে লিভারপুলের চুক্তি হতে পারে ২০২৮ সাল পর্যন্ত। ২০২২-২৩ মৌসুমে ইংলিশ প্রিমিয়ার লিগে ব্রাইটনের স্বপ্নময় পথচলায় গুরুত্বপূর্ণ অবদান রাখেন ২৪ বছর বয়সী মাক আলিস্তের। লিগে ছয় নম্বরে থেকে শেষ করে ক্লাবের ইতিহাসে প্রথমবার ইউরোপীয় প্রতিযোগিতায় অংশগ্রহণ নিশ্চিত করে দলটি। পরের মৌসুমে তারা খেলবে ইউরোপা লিগে।

এই মৌসুমে ক্লাবের হয়ে সব প্রতিযোগিতা মিলিয়ে ৪০ ম্যাচ খেলেন মাক আলিস্তের। ১২টি গোল করার পাশাপাশি সতীর্থদের দিয়ে করান ৩টি। চলতি মৌসুমের পর চুক্তি শেষে লিভারপুল ছাড়ছেন তিন অভিজ্ঞ মিডফিল্ডার জেমস মিলনার, নাবি কেইতা ও অ্যালেক্স অক্সলেইড-চেম্বারলেইন। মাক আলিস্তেরকে দলে ভিড়িয়ে তাদের ঘাটতি পূরণের প্রথম পদক্ষেপ নিতে যাচ্ছে লিভারপুল। 

এবার শিরোপাহীন মৌসুমে শেষ পর্যন্ত পাঁচে থেকে প্রিমিয়ার লিগ শেষ করতে পারলেও লিগ কাপ ও এফএ কাপের চতুর্থ রাউন্ড থেকে বিদায় নেয় ইয়ুর্গেন ক্লপের দল। চ্যাম্পিয়ন্স লিগে তাদের পথচলা থেমে যায় শেষ ষোলোয় রিয়াল মাদ্রিদের কাছে হেরে।

  • সর্বশেষ - খেলাধুলা