, ১০ বৈশাখ ১৪৩১ অনলাইন সংস্করণ

বিশ্বের সবচেয়ে দামি প্লেন সৌদি রাজপুত্রের কাছে!

  আন্তর্জাতিক ডেস্ক

  প্রকাশ : 

বিশ্বের সবচেয়ে দামি প্লেন সৌদি রাজপুত্রের কাছে!

বিশ্বজুড়ে বহু সংখ্যক ধনকুবের রয়েছেন। তাদের মধ্যে ইলন মাস্ক, বিল গেটস, ওয়ারেন বাফেট, জেফ বেজোস, মার্ক জাকারবার্গ অন্যতম। ভারতেও রয়েছে বেশ কিছু ধনকুবের- মুকেশ আম্বানি, রতন টাটা ও গৌতম আদানি। লাখো কোটি মার্কিন ডলারের মালিক তারা। বিলাসবহুল জীবনযাপন তাদের। দামি দামি গাড়ি থেকে ব্যক্তিগত বিমান—সবই আছে তাদের কাছে। কিন্তু অবাক করা বিষয় হল- বিশ্বের সবচেয়ে দামি ব্যক্তিগত প্লেনটি এই ধনকুবেরদের কারও হাতে নেই।

এটি আছে সৌদি আরবের রাজপুত্র ও ব্যবসায়ী আল ওয়ালিদ বিন তালাল আল সৌদের কাছে। এই প্লেনের দাম বাংলাদেশি মুদ্রায় ৫ হাজার ৪৮৭ কোটি টাকারও বেশি। জানা গেছে, সৌদির রাজপুত্রের ব্যক্তিগত প্লেনটি বোয়িং ৭৪৭-এর। এর বাজারমূল্য ২ হাজার ১৯৫ কোটি টাকার মধ্যে। কিন্তু সব মিলিয়ে মোট মূল্য ছাড়িয়েছে ৫ হাজার ৪৮৭কোটি টাকা। কেন বাড়তি দাম?

মূলত এ প্লেনটিকে আরও বিলাসবহুল করার কারণে দাম বেড়েছে। চোখ ধাঁধানো অন্দরসজ্জার ফলেই জেটটির দাম এখন আকাশছোঁয়া। এই প্লেনে অন্তত ৮০০ জন একসঙ্গে যেতে পারেন। এছাড়া রয়েছে ১০ আসনের ডাইনিং হল, বিলাসবহুল বেডরুম, নামাজের ঘর। রয়েছে হোম থিয়েটার ও স্পা। এছাড়া ‘স্টিম বাথ’-এর জন্য রয়েছে আলাদা ঘর।

এদিকে ভারতীয় শিল্পপতি মুকেশ আম্বানি ও গৌতম আদানিরও ব্যক্তিগত প্লেন আছে। সেগুলো বিলাসবহুল হলেও সৌদি যুবরাজের এই প্লেনের দাম অনেক কম বেশি। অবাককরা তথ্য হল- মার্কিন ধনকুবের ইলন মাস্ক ও বিল গেটস এবং জেফ বেজোসদের কাছেও ব্যক্তিগত প্লেন আছে। কিন্তু সেগুলোর দামও সৌদির রাজপুত্রের প্লেনের থেকে অনেক কম।

  • সর্বশেষ - মিডিয়া