, ৩১ জ্যৈষ্ঠ ১৪৩১ অনলাইন সংস্করণ

‘বাংলাদেশের কাছে ভারতের হারে স্বস্তি পাচ্ছে পাকিস্তানিরা’

  স্পোর্টস ডেস্ক

  প্রকাশ : 

‘বাংলাদেশের কাছে ভারতের হারে স্বস্তি পাচ্ছে পাকিস্তানিরা’

এশিয়া কাপে ফেভারিট দল হিসেবেই খেলতে নেমেছিল পাকিস্তান। কিন্তু সুপার ফোরে ভারত ও শ্রীলঙ্কার কাছে হেরে যাওয়ায় শিরোপার লড়াইয়ে নাম লেখাতে পারেনি তারা। সুপার ফোরে পাকিস্তানের একমাত্র জয় এসেছে বাংলাদেশের বিপক্ষে। সেই বাংলাদেশের কাছেই আবার সুপার ফোরের শেষ ম্যাচে ভারত হেরে যাওয়ায় অনেকটাই স্বস্তি পাচ্ছে পাকিস্তানিরা।

ভারত আগেই এশিয়া কাপের ফাইনালে পৌঁছে গেছে। শিরোপার লড়াইয়ে তাদের প্রতিপক্ষ শ্রীলঙ্কা। তাই গতকালকের ম্যাচটি ছিল নিয়মরক্ষার। তবে নিয়মরক্ষার হোক আর যা-ই হোক, বাংলাদেশের কাছে ভারতের পরাজয়কে ‘লজ্জাজনক’ বলে মন্তব্য করেছেন পাকিস্তানের সাবেক ফাস্ট বোলার শোয়েব আখতার।

নিজের ইউটিউব চ্যানেলে শোয়েব বলেছেন, ভারত কাদের কাছে ম্যাচ হেরেছে? বাংলাদেশের কাছে, যাদের ভারতের চিরপ্রতিদ্বন্দ্বী বলা না গেলেও প্রতিদ্বন্দ্বী বলায় যায়। লজ্জাজনক হার। লোকজন পাকিস্তানের সমালোচনা করছে। বলছে, পাকিস্তান শ্রীলঙ্কার কাছ থেকে মার খেয়েছে। শ্রীলঙ্কা কিন্তু ভালো দল। বাংলাদেশও খারাপ দল নয়, ওরাও ভালো দল। তারাও আন্তর্জাতিক ক্রিকেট খেলে। বিশ্বমঞ্চে বড় বড় দেশকে চ্যালেঞ্জ জানায়।

ভারতের এই হারে পাকিস্তানিরা খুশি হবেন বলেও মন্তব্য করেছেন তিনি। শোয়েব বলেন, বাংলাদেশ ভারতকে দারুণভাবে হারিয়েছে। এতে কিছুটা শান্তি হয়তো আমার মতো অন্য পাকিস্তানিরাও পাচ্ছে। ভারত অন্তত বাংলাদেশের কাছে তো হারল। ভারতের জন্য এটা একটা সতর্কবার্তা। পাকিস্তানকে হারিয়েই নিজেদের সেরা ভাবার সুযোগ নেই। শ্রীলঙ্কার সঙ্গে ম্যাচটাও প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ছিল।

  • সর্বশেষ - খেলাধুলা