, ১৮ অগ্রহায়ণ ১৪৩০ অনলাইন সংস্করণ

নোয়াখালীতে শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ

  নিজস্ব প্রতিবেদক

  প্রকাশ : 

নোয়াখালীতে শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ

নোয়াখালী জেলা শহর মাইজদীর পুরাতন বাসস্ট্যান্ড এলাকায় গণপূর্ত বিভাগের জায়গা বেদখল করে গড়ে ওঠা অবৈধ স্থাপনা গুড়িয়ে দিয়েছে প্রশাসন। মঙ্গলবার সকাল ১০টায় গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী সা’দ মোহাম্মদ আন্দালিবের নেতৃত্বে এসব অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়। এ সময় জেলা প্রশাসনের বেশ কয়েকজন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও জেলা পুলিশের অর্ধশতাধিক পুলিশ উচ্ছেদে সহায়তা করেন।

গণপূর্ত বিভাগ সূত্রে জানা যায়, সম্প্রতি শহরের প্রাণ কেন্দ্রে সুপার মার্কেটের সামনে কোনো প্রকার অনুমতি ছাড়াই অবৈধভাবে শতাধিক স্থাপনা গড়ে তোলা হয়। এছাড়া নতুন করে মার্কেট নির্মাণের জন্য স্টিলের দোতলা ভবন নির্মাণ শুরু করে। তাদেরকে মৌখিক ও লিখিত নোটিশ করা হলেও তারা এসব অবৈধ স্থাপনা সরানোর কোনো উদ্যোগ গ্রহণ করেনি। ফলে সরকারি সম্পত্তি রক্ষায় অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে।

এছাড়া প্রধান সড়কের দোকানগুলোর পশ্চিম পার্শ্বে অবৈধভাবে খালি জায়গায় স্থাপনা করে দীর্ঘদিন থেকে শত কোটি টাকার জায়গা দখল করে অবৈধ দখলদাররা। নতুন ভাবে গত এক মাসে অর্ধকোটি টাকার সম্পত্তি জবর দখল করা হয়। নাম প্রকাশে অনেকে জানান, অফিস বন্ধের দিনে এই অবৈধ স্থাপনার নির্মাণ করে তারা। এ বিষয়ে কথা বলতে চাননি গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী সা’দ মোহাম্মদ আন্দালিব। তবে তিনি জানান, শহরের সকল অবৈধ স্থাপনা পর্যায়ক্রমে উচ্ছেদ করা হবে।

  • সর্বশেষ - সাক্ষাতকার