, ২২ বৈশাখ ১৪৩১ অনলাইন সংস্করণ

পাকিস্তানের কাছে বড় ব্যবধানে হার টাইগারদের

  স্পোর্টস ডেস্ক

  প্রকাশ : 

পাকিস্তানের কাছে বড় ব্যবধানে হার টাইগারদের

বিশ্বকাপে নিজেদের সপ্তম ম্যাচে কলকাতার ইডেন গার্ডেনসে পাকিস্তানের কাছে বড় ব্যবধানে হেরেছে বাংলাদেশ। ২০৫ রানের লক্ষ্যে খেলতে নেমে সাত উইকেটে জয় পায় পাকিস্তান। এই হারে বিশ্বকাপের সেমিফাইনালে খেলার সম্ভাবনা থাকলো না বাংলাদেশের। এবারের বিশ্বকাপে আফগানিস্তানের বিপক্ষে প্রথম ম্যাচে জয় পায় টাইগাররা। এরপর টানা ছয় ম্যাচ হারলো সাকিব বাহিনী।

ব্যাট করতে নেমে শুরুতেই পাকিস্তানি পেসার শাহিন শাহ আফ্রিদির তোপে পড়েন বাংলাদেশের টপ অর্ডারের ব্যাটাররা। প্রথম দুই ওভারেই তিনি ফিরিয়ে দেন ওপেনার তানজিদ হাসান তামিম এবং ওয়ান ডাউনে নামা নাজমুল হোসেন শান্তকে। ৬ষ্ঠ ওভারে মুশফিককে ফেরান হারিস রউফ।

২৩ রানে তিন উইকেট হারানো দলের হাল ধরেন লিটন দাস ও মাহমুদুল্লাহ রিয়াদ। বরবারের মতো দারুণ কিছু শট খেলেন লিটন, তাতে আশা বাড়ে বাংলাদেশের। তাদের জুটিও ছিল দারুণ। কিন্তু ৬৪ বলে ৪৫ রান করে ইফতেখার আহমেদের বলে আউট হন তিনি।

এরপর মাহমুুদুল্লাহ রিয়াদের সঙ্গী হন সাকিব আল হাসান। পরে আফ্রিদির বলে বোল্ড হওয়ার আগে ৭০ বলে ৫৬ রান করেন মাহমুদুল্লাহ। সাকিব ৬৪ বলে ৪৩ রান করে আউট হন। মিরাজ খেলেন ২৫ রানের ইনিংস। শেষ পর্যন্ত ৪৫.১ ওভারে সব কয়টি উইকেট হারিয়ে ২০৪ রান তোলে বাংলাদেশ।

জবাবে খেলতে নেমে ওপেনিং জুটিতেই ১২৮ রান তোলে পাকিস্তান। সেই ওপেনিং জুটিটি ভাঙেন মেহেদী হাসান মিরাজ। আবদুল্লাহ শফিককে এলবিডব্লিউ করে ফেরান এই অফস্পিনার। ৬৯ বলে শফিক করেন ৬৮ রান। পাকিস্তানের যে ৩ উইকেট পড়েছে সবকটিই নিয়েছেন মিরাজ। বাবর আজমকে তিনি ফেরান ৯ রানে, আউট করেন সেট ব্যাটার ফখর জামানকেও। ৭৪ বলে ৮১ রানের ইনিংস খেলেন তিনি। শেষ পর্যন্ত ৩২.৩ ওভারে ৩ উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায় পাকিস্তান।