, ১০ বৈশাখ ১৪৩১ অনলাইন সংস্করণ

টেকনাফে ৫০ হাজার ইয়াবাসহ মাদক কারবারি আটক

  নিজস্ব প্রতিবেদক

  প্রকাশ : 

টেকনাফে ৫০ হাজার ইয়াবাসহ মাদক কারবারি আটক

কক্সবাজার টেকনাফ সাবরাং ইউনিয়নের  খয়রাতিপাড়া এলাকায় অভিযান চালিয়ে ৫০ হাজার পিস ইয়াবাসহ এক মাদক কারবারিকে আটক করেছে  র‌্যাব-১৫'র সদস্যরা। আটককৃত মাদক কারবারি হলেন টেকনাফ সাবরাং ইউনিয়নের ৪নং ওয়ার্ড খয়রাতি পাড়ার মৃত হাবিবুর রহমানের ছেলে আব্দুল গফুর (৫২)।

কক্সবাজার র‌্যাব-১৫ এর অতিরিক্ত পুলিশ সুপার ও সিনিয়র সহকারী পরিচালক (ল’এন্ড মিডিয়া) মো. আবু সালাম চৌধুরী গণমাধ্যমকে এসব তথ্য নিশ্চিত করেন।  তিনি জানান, মঙ্গলবার (২১ নভেম্বর) সকালে র‌্যাব-১৫'র আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে টেকনাফ থানাধীন সাবরাং ইউনিয়নের ৪নং ওয়ার্ডের খয়রাতিপাড়া এলাকার জনৈক আব্দুল গফুরের বসতঘরের ভিতর মাদকদ্রব্য ইয়াবা ক্রয়-বিক্রয়ের উদ্দেশ্যে কতিপয় মাদক কারবারি অবস্থান করছে। এমন সংবাদের ভিত্তিতে র‌্যাব-১৫, কক্সবাজার এর সিপিসি-১ টেকনাফ ক্যাম্পের একটি চৌকস আভিযানিক দল ওই স্থানে মাদক বিরোধী বিশেষ অভিযান পরিচালনা করে।

তিনি আরও জানান, অভিযান পরিচালনাকালে র‌্যাবের উপস্থিতি বুঝতে পেরে ঘরে থেকে বেরিয়ে পালানোর চেষ্টাকালে আব্দুল গফুর নামে এক মাদক কারবারিকে আভিযানিক দল আটক করতে সক্ষম হয়। পরবর্তীতে উপস্থিত সাক্ষীদের সম্মুখে বিধি মোতাবেক আটককৃত মাদক কারবারির দেহ ও বসতঘর তল্লাশী করে বিশেষ কায়দায় লুকিয়ে রাখা কালো রংয়ের পলি ব্যাগের ভিতর থেকে সর্বমোট ৫০ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, আটককৃত আব্দুল গফুর অবৈধভাবে পার্শ্ববর্তী সীমান্তবর্তী এলাকা হতে ইয়াবার চালান সংগ্রহপূর্বক নিজের হেফাজতে বসত ঘর’সহ বিভিন্ন স্থানে মজুদ করে থাকে। পরবর্তীতে প্রশাসনের গ্রেফতার এড়াতে তার সুবিধামত মজুদকৃত ইয়াবার চালানগুলো বিভিন্ন পন্থা অবলম্বন করে অত্যন্ত কৌশলে স্থানীয় এলকাসহ টেকনাফ ও কক্সবাজার জেলার বিভিন্ন এলাকায় বিক্রয় করে আসছিল বলে জানা যায়।  উদ্ধারকৃত মাদকদ্রব্য ইয়াবাসহ মাদক কারবারীর বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য  টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।

  • সর্বশেষ - মিডিয়া