, ১৫ ফাল্গুন ১৪৩০ অনলাইন সংস্করণ

ইমরান খানের বিচার প্রকাশ্যে করার নির্দেশ আদালতের

  আন্তর্জাতিক ডেস্ক

  প্রকাশ : 

ইমরান খানের বিচার প্রকাশ্যে করার নির্দেশ আদালতের

কারাগারের ভেতরে আদালত বসিয়ে পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের বিচার বেআইনি ঘোষণা করেছিল দেশটির আদালত। এবার তার বিচারকার্য প্রকাশ্যে পরিচালনার নির্দেশ দেওয়া হয়েছে। গণমাধ্যমের প্রতিবেদনে বলা হয়, আগামী ২৮ নভেম্বর ইমরান খানকে আদালতে হাজির করার নির্দেশ দেওয়া হয়েছে।বৃহস্পতিবার এ নির্দেশ জারি হয়েছে বলে জানিয়েছেন ইমরান খানের আইনজীবী।

মাইক্রো ব্লগিং প্লাটফর্ম এক্সে (সাবেক টুইটার) বিষয়টি তুলে ধরেন ইমরান খানের আইনজীবী নাঈম পানজুথা। তিনি বলেন, আগামী ২৮ নভেম্বর ইমরান খানকে আদালতে হাজির করার নির্দেশ জারি করা হয়েছে। এখন আমরা এর বাস্তবায়নের অপেক্ষায় আছি। তবে পাকিস্তানের আইন মন্ত্রণালয় তাৎক্ষণিকভবে এ বিষয়ে কোনো মন্তব্য করতে রাজি হয়নি।

গত বছর এক অনাস্থা ভোটে প্রধানমন্তিত্ব হারান সাবেক এ ক্রিকেটার। এরপর তার বিরুদ্ধে একাধিক অভিযোগে মামলা করা হয়। যদিও সাবেক প্রধানমন্ত্রী এসব অভিযোগের সত্যতা অস্বীকার করে জানান, সামরিক বাহিনীর মদতে তার বিরুদ্ধে মামলা দায়ের হয়েছে। ২০১৮ থেকে ২০২২ সাল পর্যন্ত প্রধানমন্ত্রী থাকাকালে বেআইনিভাবে রাষ্ট্রীয় নথি ফাঁসের অভিযোগে গত ৫ আগস্ট ইমরান খানকে তিন বছরের জেল দেয় দেশটির আদালত।

  • সর্বশেষ - আন্তর্জাতিক