, ৯ বৈশাখ ১৪৩১ অনলাইন সংস্করণ

গাজীপুরে বিএনপি নেতা গ্রেফতার

  নিজস্ব প্রতিবেদক

  প্রকাশ : 

গাজীপুরে বিএনপি নেতা গ্রেফতার

গাজীপুরে বিএনপির কেন্দ্রীয় কমিটির সহ-স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. এস এম রফিকুল ইসলাম বাচ্চুকে (৫৭) গাড়ি পোড়ানোর অভিযোগে গ্রেফতার করেছে র‌্যাব-১ এর সদস্যরা। শুক্রবার গাজীপুর সিটি করপোরেশনের ধীরাশ্রম এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। বিকেলে র‌্যাব-১’র স্পেশালাইজ কোম্পানি পোড়াবাড়ী ক্যাম্পের কোম্পানি কমান্ডার মেজর ইয়াসির আরাফাত হোসেন এ তথ্য জানিয়েছেন। ডা. এস এম রফিকুল ইসলাম বাচ্চু গাজীপুরের শ্রীপুর থানার টেপিরবাড়ি এলাকার সামছুদ্দিনের ছেলে। তিনি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে গাজীপুর-৩ (শ্রীপুর-ভাওয়ালগড়-পিরুজালী) আসনে সম্ভাব্য প্রার্থী হিসাবে দীর্ঘদিন যাবত প্রচারণা চালিয়ে আসছিলেন।

র‌্যাব-১ এর ওই কোম্পানি কমান্ডার জানান, গত শনিবার সন্ধ্যায় বিএনপির ডাকা অবরোধের সমর্থনে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের শ্রীপুর পৌরসভার ১নং সিএন্ডবি বাজার এলাকায় লাঠিসোটা ও দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে মশাল মিছিল করে বিএনপি নেতাকর্মীরা। এসময় তারা সড়কে ব্যারিকেড, গাড়ি ভাঙচুর ও ককটেলের বিষ্ফোরণ ঘটায়। ওই মিছিলে বিএনপির কেন্দ্রীয় নেতা অধ্যাপক ডা: এস এম রফিকুল ইসলাম বাচ্চু নেতৃত্ব দেন।

ওই ঘটনায় গাড়ীতে অগ্নিসংযোগ ও বিষ্ফোরক দ্রব্য আইনে শ্রীপুর থানায় একটি মামলা দায়ের করা হয়। এ মামলায় বাচ্চুকে প্রধান আসামি করা হয়। ঘটনার পর থেকে অভিযুক্ত বাচ্চু বিভিন্ন স্থানে আত্মগোপনে ছিলেন। তিনি আগামি রবিবার ও সোমবার পুনরায় বিএনপির ডাকা হরতাল কর্মসূচিতে নাশকতার পরিকল্পনার জন্য শুক্রবার গাজীপুরে আসেন। এ গোপন সংবাদ পেয়ে দুপুরে গাজীপুর সিটি করপোরেশনের ধীরাশ্রম এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করে র‌্যাব-১ এর সদস্যরা। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধীন রয়েছে।

  • সর্বশেষ - অন্যান্য