, ১৫ ফাল্গুন ১৪৩০ অনলাইন সংস্করণ

উগান্ডার কাছে হেরে গেল জিম্বাবুয়ে

  স্পোর্টস ডেস্ক

  প্রকাশ : 

উগান্ডার কাছে হেরে গেল জিম্বাবুয়ে

আইসিসি র‌্যাংকিংয়ে জিম্বাবুয়ের অবস্থান ১২। আর উগান্ডার অবস্থান ২৩। অর্ধেক পেছনে থাকা সেই উগান্ডার কাছে টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচে আজ রবিবার ধরাশায়ী হয়েছে জিম্বাবুয়ে। নামিবিয়ার রাজধানী উইন্ডহোয়েকের ইউনাইটেড ক্রিকেট ক্লাব মাঠে জিম্বাবুয়ে আগে ব্যাট করে ৭ উইকেটে ১৩৬ রান তোলে।

জবাবে ৫ উইকেট ও ৫ বল হাতে রেখে জয় তুলে নেয় উগান্ডা। রান তাড়া করতে নেমে ১ রানে প্রথম ও ১২ রানে দ্বিতীয় উইকেট হারায় উগান্ডা। সেখান থেকে রজার মুকাসা, আলপেশ রমজানি, রিয়াজাত আলী শাহ ও নিদেশ নাকরানি ব্যাটিং দৃঢ়তা দেখিয়ে জয় নিশ্চিত করেন।

রিয়াজাত ২৮ বলে ৫ চার ও ১ ছক্কায় সর্বোচ্চ ৪২ রান করেন। রমজানি ২৬ বলে ৪টি চার ও ২ ছক্কায় করেন ৪০ রান। রজার করেন ২৩ রান। আর নিদেশ ১ চার ও ১ ছক্কায় অপরাজিত ১৪ রান করে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন। বল হাতে জিম্বাবুয়ের রিচার্ড এনগ্রাভা ৪ ওভারে ২৪ রান দিয়ে ২টি উইকেট নেন। আর শন উইলিয়ামস ২ ওভারে ১৪ রান দিয়ে নেন ১টি উইকেট।

তার আগে জিম্বাবুয়ের ইনিংসে সর্বোচ্চ ৪৮ রান করেন অধিনায়ক সিকান্দার রাজা। ২ চার ও ৪ ছক্কায় এই রান করেন তিনি। এছাড়া ইনোসেন্ট কাইয়া ২৩, উইলিয়ামস ২১ ও রায়ান বার্ল ১৩ রান করেন। বাকিদের কেউ দুই অঙ্কের কোটা ছুঁতে পারেনি। বল হাতে উগান্ডার দিনেশ ৪ ওভারে ১৪ রান দিয়ে ৩টি উইকেট নেন। হেনরি সেনইয়োন্দো ৩ ওভারে ২৫ রান দিয়ে ২টি উইকেট নেন।

ম্যাচসেরা হন উগান্ডার দিনেশ নাকরানি। এই জয়ে ৩ ম্যাচের ২টিতে জিতে বাছাইপর্বের পয়েন্ট টেবিলের তৃতীয় স্থানে অবস্থান নিয়েছে উগান্ডা। ৩ ম্যাচের মাত্র ১টিতে জিতে জিম্বাবুয়ে আছে চতুর্থ স্থানে। ৩ ম্যাচের তিটিতেই জিতে ৬ পয়েন্ট নিয়ে নামিবিয়া ও কেনিয়া আছে শীর্ষে।

  • সর্বশেষ - খেলাধুলা