, ১৫ ফাল্গুন ১৪৩০ অনলাইন সংস্করণ

দ্বাদশ সংসদ নির্বাচন : গাজীপুরে ৫ আসনের তিনটিতেই নারী

  নিজস্ব প্রতিবেদক

  প্রকাশ : 

দ্বাদশ সংসদ নির্বাচন : গাজীপুরে ৫ আসনের তিনটিতেই নারী

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ৩০০ আসনের মধ্যে ২৯৮টি আসনের প্রার্থীর নাম ঘোষণা করেছে বাংলাদেশ আওয়ামী লীগ। ঘোষিত মনোনয়নে গাজীপুরে পাঁচটি আসনের মধ্যে তিনটিতে নারী। বাকি দুটি আসনে পুরুষ প্রার্থী বেছে নিয়েছেন আওয়ামী লীগ। গাজীপুর-১ আসনে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ.ক.ম মোজাম্মেল হক। গাজীপুর-২ আসন থেকে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেলকে নৌকার মনোনীত প্রার্থী হিসেবে বেছে নেওয়া হয়েছে।

বাংলাদেশের প্রথম প্রধানমন্ত্রী বঙ্গতাজ তাজউদ্দীন আহমদের মেয়ে সিমিন হোসেন রিমি গাজীপুর-৪ আসন থেকে মনোনয়ন পেয়েছেন। তিনি বর্তমান এমপি। এছাড়া গাজীপুর-৫ আসন থেকে মেহের আফরোজ চুমকি আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন। চমক হিসেবে নাম ঘোষণা হয়েছে রুমানা আলী। গাজীপুর-৩ (শ্রীপুর ও গাজীপুর সদরের আংশিক) আসনে বর্তমান সংসদ সদস্য ইকবাল হোসেনকে বাদ দিয়ে তাকে নৌকা প্রতীক দেওয়া হয়েছে।

রুমানা বর্তমানে জাতীয় সংসদের সংরক্ষিত মহিলা আসনের সদস্য। তিনি আসনটির টানা পাঁচবারের সংসদ সদস্য এবং সাবেক প্রতিমন্ত্রী প্রয়াত রহমত আলীর কন্যা। আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ক্ষমতাসীন আওয়ামী লীগ রবিবার (২৬ নভেম্বর) তাদের মনোনীত প্রার্থীদের নাম ঘোষণা করেন।

  • সর্বশেষ - মহানগর