, ১৪ ফাল্গুন ১৪৩০ অনলাইন সংস্করণ

জয়ের দায়িত্বশীল ফিফটি

  স্পোর্টস ডেস্ক

  প্রকাশ : 

জয়ের দায়িত্বশীল ফিফটি

টেস্ট চ্যাম্পিয়নশিপের এই চক্রে বাংলাদেশের প্রতিপক্ষ নিউজিল্যান্ড। দুই ম্যাচের টেস্টের প্রথম ম্যাচে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন বাংলাদেশের অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। এদিন শুরু থেকেই ধরে খেলছিলেন মাহমুদুদল হাসান জয়। অপরপ্রান্তে দুই উইকেট পড়লেও একপ্রান্ত আগলে ফিফটি তুলে নিয়েছেন এই তরুণ ওপেনার। এজাজ প্যাটেলের বলে দারুণ কাভার ড্রাইভে বাউন্ডারি মেরে ৯৩ বলে পঞ্চাশে পা রাখেন জয়।

এটি তার ক্যারিয়ারের দশম টেস্টে চতুর্থ ফিফটি। সেঞ্চুরিও আছে একটি। সবশেষ টেস্টেও পঞ্চাশের দেখে পেয়েছিলেন জয়। গত জুনে আফগানিস্তানের বিপক্ষে মিরপুরে ৭৬ রানের ইনিংস খেলেছিলেন। পাঁচ মাস পর খেলতে নেমেও ফর্ম ধরে রেখেছেন ২৩ বছর বয়সী ব্যাটার। এর আগে, ম্যাচের ১৩তম ওভারে ওভারে এজাজ প্যাটেলের অস স্টাম্পের বল, ব্যাকফুটে গিয়ে কাট করতে চেয়েছিলেন জাকির। কিন্তু বল ঘুরে ছত্রখান করে দেয় তার অফ স্টাম্প। এর আগে ১ চারে ৪১ বলে ১২ রান করেছেন বাঁহাতি ওপেনার। তার বিদায়ে ভাঙে ৩৯ রানের উদ্বোধনী জুটি।

এরপর উইকেটে আসেন নাজমুল হোসেন শান্ত। এসেই আক্রমণাত্মক মনোভাবে খেলতে থাকেন বাংলাদেশ অধিনায়ক। এজাজ প্যাটেলের বলে ছক্কা মেরে রানের খাতা খোলা শান্ত বিদায়ও নেন ছক্কা মারতে গিয়ে। গ্লেন ফিলিপসের বল উড়িয়ে মারতে গিয়ে মিড-অনে কেন উইলিয়ামসনের তালুবন্দী হয়ে বিদায় নেন বাংলাদেশ অধিনায়ক।

আউট হওয়ার আগে ২ চার ও ৩ ছক্কায় ওয়ানডে স্টাইলে ৩৫ বলে ৩৭ রান করেন শান্ত। তার বিদায়ে ভাঙে ৫৩ রানের দ্বিতীয় উইকেট জুটি। মাহমুদুল হাসান জয়ের সঙ্গে জুটি বেঁধেছেন চার নম্বর ব্যাট করছেন মুমিনুল হক।

  • সর্বশেষ - খেলাধুলা