, ১৪ ফাল্গুন ১৪৩০ অনলাইন সংস্করণ

মুমিনুলের জোড়া আঘাতে অলআউট নিউজিল্যান্ড

  স্পোর্টস ডেস্ক

  প্রকাশ : 

মুমিনুলের জোড়া আঘাতে অলআউট নিউজিল্যান্ড

হাতে দুই উইকেট নিয়ে ৪৪ রানে পিছিয়ে থেকে তৃতীয় দিনে নেমেছিল নিউজিল্যান্ড। তারাই অলআউট হওয়ার আগে নিয়ে নিয়েছে লিড। সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথমটিতে মুখোমুখি হয়েছে বাংলাদেশ ও নিউজিল্যান্ড। প্রথম ইনিংসে বাংলাদেশের ৩১০ রানের জবাবে নিউজিল্যান্ড করেছে ৩১৭ রান। এখন ৭ রানে পিছিয়ে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমেছে স্বাগতিকরা।

তৃতীয় দিনের প্রথম ঘণ্টা বাংলাদেশের জন্য ছিল ভীষণ হতাশার। উইকেটের দেখা মিলছিল না, রানও আটকে রাখতে পারছিলেন না বোলাররা। পরে কাইল জেমিসন ও টিম সাউদির দারুণ ব্যাটিংয়ে লিডও নিয়ে নেয় কিউইরা। তবে লিডটা বড় হতে দেননি মুমিনুল হক। আগের দিন গ্লেন ফিলিপসকে ফিরিয়ে জুটি ভাঙা এই ‘অকেশনাল বোলার’ এদিনও বল হাতে একই কাজ করেন। পানি বিরতির পরের ওভারেই তাকে বোলিংয়ে আনেন অধিনায়ক নাজমুল হোসে শান্ত।

প্রথম বলেই তিনি জেমিসনকে ফেরান। ৭০ বল খেলে ২৩ রান করা এই ব্যাটার হন এলবিডব্লিউ। রিভিউ নিয়েও বাঁচতে পারেননি তিনি। ভাঙে সাউদির সঙ্গে ৫২ রানের জুটি। ওই ওভারেই শেষ উইকেটটিও নিয়ে নেন মুমিনুল। ৬২ বলে ৩৫ রানের গুরুত্বপূর্ণ ইনিংস খেলার পর তাকে বোল্ড করেন তিনি।

  • সর্বশেষ - খেলাধুলা