, ৯ বৈশাখ ১৪৩১ অনলাইন সংস্করণ

দ্বিতীয় দিনের মতো ইসিতে আপিল কার্যক্রম চলছে

  নিজস্ব প্রতিবেদক

  প্রকাশ : 

দ্বিতীয় দিনের মতো ইসিতে আপিল কার্যক্রম চলছে

সংসদ নির্বাচনে যেসব প্রার্থীর মনোনয়ন নির্বাচন কমিশনের যাচাই-বাছাইয়ে বাতিল হয়েছে তারা আজ দ্বিতীয় দিনের মতো আপিল করার সুযোগ পাচ্ছেন। বুধবার (৬ ডিসেম্বর) সকাল ১০টায় নির্বাচন কমিশন প্রাঙ্গণে অস্থায়ীভাবে নির্মিত দশটি বুথে একযোগে এই কার্যক্রম শুরু হয়। যা চলবে বিকেল ৪টা পর্যন্ত।

মনোনয়নপত্র বাতিল হওয়া প্রার্থীরা সকাল থেকেই ইসি ভবনের সামনে ভিড় করেছেন। তবে ভেতরে নিরাপত্তা স্বার্থে প্রার্থীর সঙ্গে দু'জন অর্থাৎ মোট তিনজনের বেশি প্রবেশ করতে পারছেন না। ভেতরে প্রবেশের দু'টি ফটকেই করা হয়েছে নিরাপত্তার কড়াকড়ি। যারা ভেতরে প্রবেশ করতে চাচ্ছেন সবার ব্যাগ ও দেহ তল্লাশি করছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। ইসি ভবনে জনসাধারণের প্রবেশও সীমিত করা হয়েছে।

মূলত দেশের ৬৪টি জেলার বিভিন্ন আসনের প্রার্থীদের জন্য ইসি ভবন প্রাঙ্গনেই করা হয়েছে আলাদা ১০টি বুথ। সেখানেই আলাদাভাবে চলছে আপিল দায়েরের কার্যক্রম। এরমধ্যে-

* ১ নম্বর বুথটি করা হয়েছে রংপুর অঞ্চলের জন্য। যেখানে পঞ্চগড়, ঠাকুরগাঁও দিনাজপুর, নীলফামারী, লালমনিরহাট রংপুর, কুড়িগ্রাম এবং গাইবান্ধা জেলার প্রার্থীরা আপিল দায়ের করছেন।

* ২ নম্বর বুথটি করা হয়েছে রাজশাহী অঞ্চলের জন্য। যেখানে জয়পুরহাট, বগুড়া, চাঁপাইনবাবগঞ্জ, নওগাঁ, রাজশাহী নাটোর, সিরাজগঞ্জ এবং পাবনা জেলার প্রার্থীরা আপিল দায়ের করছেন।

*৩ নম্বর বুথটি করা হয়েছে খুলনা অঞ্চলের জন্য। যেখানে মেহেরপুর, কুষ্টিয়া চুয়াডাঙ্গা, ঝিনাইদহ, যশোর মাগুরা, নড়াইল, বাগেরহাট খুলনা এবং সাতক্ষীরা জেলার প্রার্থীরা আপিল দায়ের করছেন।

* 8 নম্বর বুথটি করা হয়েছে বরিশাল অঞ্চলের জন্য। যেখানে বরগুনা, পটুয়াখালী, ভোলা, বরিশাল, ঝালকাঠি এবং পিরোজপুর জেলার প্রার্থীরা আপিল দায়ের করছেন।

* ৫ নম্বর বুথটি করা হয়েছে ময়মনসিংহ অঞ্চলের জন্য। যেখানে টাঙ্গাইল, জামালপুর, শেরপুর, ময়মনসিংহ, নেত্রকোনা এবং কিশোরগঞ্জ জেলার প্রার্থীরা আপিল দায়ের করছেন।

* ৬ নম্বর বুথটি করা হয়েছে ঢাকা অঞ্চলের জন্য। যেখানে মানিকগঞ্জ, মুন্সীগঞ্জ, ঢাকা, গাজীপুর, নরসিংদী এবং নারায়ণগঞ্জ জেলার প্রার্থীরা আপিল দায়ের করছেন।

* ৭ নম্বর বুথটি করা হয়েছে ফরিদপুর অঞ্চলের জন্য। যেখানে রাজবাড়ী, ফরিদপুর, গোপালগঞ্জ, মাদারীপুর এবং শরীয়তপুর জেলার প্রার্থীরা আপিল দায়ের করছেন।

* ৮ নম্বর বুথটি করা হয়েছে সিলেট অঞ্চলের জন্য। যেখানে সুনামগঞ্জ, সিলেট, মৌলভীবাজার এবং হবিগঞ্জ জেলার প্রার্থীরা আপিল দায়ের করছেন।

* ৯ নম্বর বুথটি করা হয়েছে কুমিল্লা অঞ্চলের জন্য। যেখানে ব্রাহ্মণবাড়িয়া, কুমিল্লা, চাঁদপুর, ফেনী, নোয়াখালী এবং লক্ষ্মীপুর জেলার প্রার্থীরা আপিল দায়ের করছেন।

* আর সবশেষ ১০নম্বর বুথটি করা হয়েছে চট্টগ্রাম অঞ্চলের জন্য। যেখানে চট্টগ্রাম, কক্সবাজার, খাগড়াছড়ি, রাঙ্গামাটি এবং বান্দরবান জেলার প্রার্থীরা আপিল দায়ের করছেন।

  • সর্বশেষ - ইলেকশন স্পেশাল