, ১০ বৈশাখ ১৪৩১ অনলাইন সংস্করণ

রংপুরে শিক্ষক নিয়োগে প্রশ্নপত্র ফাঁসের চেষ্টা, শিক্ষকসহ আটক ১৯

  নিজস্ব প্রতিবেদক

  প্রকাশ : 

রংপুরে শিক্ষক নিয়োগে প্রশ্নপত্র ফাঁসের চেষ্টা, শিক্ষকসহ আটক ১৯

রংপুরে প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষায় জালিয়াতি চেষ্টার অভিযোগে ১৯ জনকে আটক করেছে পুলিশ। নগরীর বিভিন্ন পরীক্ষা কেন্দ্র ও এলাকা থেকে তাদের আটক করা হয়। এ সময় তাদের কাছ থেকে বেশ কিছু মোবাইল ফোন ও ডিভাইস জব্দ করা হয়েছে। শুক্রবার দুপুরে রংপুর মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার (ডিবি) কার্যালয় প্রাঙ্গনে পুলিশ কমিশনার মোঃ মনিরুজ্জামান সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান।

তিনি বলেন, প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় বিটু এক্স ডিভাইস ব্যবহার করে পরীক্ষার্থীর প্রশ্নপত্রের উত্তর প্রদানের চুক্তি করে প্রতারক চক্র। গোপন সংবাদের ভিত্তিতে বৃহস্পতিবার রাতে এবং শুক্রবার সকালে নগরীর বিভিন্ন এলাকা পরীক্ষা কেন্দ্রে অভিযান চালিয়ে পুলিশ ১৯ জনকে আটক করে।

এর মধ্যে রংপুর কালেক্টরেট স্কুল এন্ড কলেজসহ ৩টি স্বনামধন্য শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক, সাবেক ছাত্রলীগ নেতা, ডিভাইস জালিয়াতির সিন্ডিকেটের সদস্যসহ ১১ জন পরীক্ষার্থী রয়েছে। তাদের কাছ থেকে ১১টি ডিজিটাল ডিভাইস, ৮০টি ফোন ও প্রবেশপত্র জব্দ করা হয়েছে। এছাড়া আটককৃত পরীক্ষার্থীদের পরীক্ষা শুরুর আগেই পরীক্ষার কেন্দ্র থেকে ডিভাইসসহ আটক করা হয়।

পুলিশ কমিশনার মোঃ মনিরুজ্জামান বলেন, অসাধু চক্রটি ডিজিটাল ডিভাইসের অপব্যবহার করে জালিয়াতির চেষ্টা করেছে। পুলিশ পরীক্ষার আগে রাতে, সকালে ও পরীক্ষা শুরুর আগেই কেন্দ্র থেকে ।

  • সর্বশেষ - মিডিয়া