, ৯ বৈশাখ ১৪৩১ অনলাইন সংস্করণ

জাল ভোটের প্রমাণ পেলে চাকরিচ্যুত করা হবে : ইসি আহসান হাবিব

  নিজস্ব প্রতিবেদক

  প্রকাশ : 

জাল ভোটের প্রমাণ পেলে চাকরিচ্যুত করা হবে : ইসি আহসান হাবিব

নির্বাচন কমিশনার (ইসি) ব্রিগেডিয়ার জেনারেল (অব.) মো. আহসান হাবিব খান বলেছেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে কোথাও জাল ভোটের প্রমাণ পেলে তাৎক্ষণিকভাবে প্রিজাইডিং, পোলিং ও সহকারী প্রিজাইডিং অফিসারকে সাসপেন্ড করা হবে। এ ছাড়া চাকরিচ্যুত করার জন্য যা যা করা দরকার, তাই করা হবে।

বুধবার পটুয়াখালী জেলা প্রশাসকের দরবার হলে আচরণবিধি ও অন্যান্য বিষয়ে অনুষ্ঠিত মতবিনিময় সভা শেষে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

আহসান হাবিব খান বলেন, এখন ছবি যুক্ত ভোটার তালিকা রয়েছে। ছবি মিলিয়ে ভোটারদের ভোট কেন্দ্রে প্রবেশ করতে হবে। একজন ব্যক্তিও যেন না বলে, আমার ভোট আগেই দেওয়া হয়েছে। দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাদের উদ্দেশে তিনি বলেন, কেন্দ্রে কেন্দ্রে দায়িত্ব ভাগ করে নেবেন। কোথাও যেন জাল ভোট না দেওয়া হয়।

নির্বাচন কমিশনার আরও বলেন, নির্বাচন সুষ্ঠু করতে বয়স্ক কমিশনাররা শুধু জীবনটা দেওয়া ছাড়া সকল কিছু করছেন। দেশের বিভিন্ন প্রান্তে ছুটে চলছেন। সকলের সহযোগিতায় পৃথিবীর কাছে, নিজের বিবেকের কাছে যেন প্রমাণ করতে পারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন ভবিষ্যতের জন্য অনুকরণীয়, অনুসরণীয় পাথেয় হয়ে থাকে।

জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মো. নূর কুতুবুল আলমের সভাপতিত্বে উপস্থিত ছিলেন বরিশাল বিভাগের অতিরিক্ত ডিআইজ মো. শহিদুল্লাহ্, পটুয়াখালী পুলিশ সুপার সাইদুল ইসলাম ও জেলা নির্বাচন অফিসার খান আবি শাহানুর খান।

এ ছাড়াও পটুয়াখালী ও বরগুনা জেলার রিটার্নিং অফিসার, সহকারী রিটার্নিং অফিসার, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীসহ নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তারা ও প্রতিদ্বন্দ্বী প্রার্থীরা উপস্থিত ছিলেন।

  • সর্বশেষ - ইলেকশন স্পেশাল