, ৯ বৈশাখ ১৪৩১ অনলাইন সংস্করণ

চাঁদপুরে কোস্টগার্ডের অভিযানে জাটকা জব্দ

  নিজস্ব প্রতিবেদক

  প্রকাশ : 

চাঁদপুরে কোস্টগার্ডের অভিযানে জাটকা জব্দ

চাঁদপুরের মেঘনা নদীতে অভিযান চালিয়ে ৮৫ মণ জাটকা আটক করেছে। হাইমচর উপজেলার ইশানবালা এলাকায় মেঘনা নদীতে চাঁদপুর কোস্টগার্ড অভিযান চালিয়ে ৮৫ মণ জাটকা জব্দ করে। তবে জাটকার সাথে থাকা কাউকে আটক করা সম্ভব হয়নি। ইলিশ সম্পদ উন্নয়ন ও ব্যবস্থাপনা প্রকল্পের আওতায় এই অভিযান পরিচালনা করা হয়।

রবিবার সন্ধ্যায় গোপন সংবাদের ভিত্তিতে কোস্টগার্ড ও চাঁদপুর সদর মৎস্য বিভাগের যৌথ উদ্যোগে বরিশাল জেলার হিজলা থানা থেকে ছেড়ে আসা ইশানবালাগামী কাঠবডি একটি ট্রলার জাটকাসহ আটক করা হয়। পরে জাটকাসহ ট্রলারটি চাঁদপুর কোস্টগার্ড স্টেশনে নিয়ে আসা হয়।

সোমবার সকালে সদর উপজেলা জ্যেষ্ঠ মৎস্য কর্মকর্তা মো: তানজিমুল ইসলাম জানান, বিশেষ কম্বিং অপারেশনের অংশ হিসেবে রবিবার সন্ধ্যায় চাঁদপুর কোস্ট গার্ড, মৎস্য দপ্তরের যৌথ উদ্যোগে মেঘনা নদীতে অভিযান পরিচালনা করা হয়। এ সময় হাইমচর ঈশানবালার কাছাকাছি পরিবহনরত ট্রলার হতে ৩ হাজার ৪০০ কেজি জাটকা জব্দ করা হয়। তবে অভিযানের বিষয়টি টের পেয়ে জাটকার সাথে থাকা ট্রলার মালিক ট্রলার রেখে পালিয়ে যায়।

এ সময় উপস্থিত ছিলেন চাঁদপুর সদর উপজেলা মৎস্য অফিসের ক্ষেত্র সহকারী মো: জামিল হোসেন, চাঁদপুর কোস্টগার্ড স্টেশনের চিফ পেটি অফিসার এম শফিকুল ইসলামসহ কোস্ট গার্ড সদস্যরা। রাতেই জব্দকৃত জাটকা স্থানীয় এতিমখানা ও দুস্থদের মাঝে বিতরণ করা হয়।

  • সর্বশেষ - অন্যান্য