, ১৫ ফাল্গুন ১৪৩০ অনলাইন সংস্করণ

কম্পিউটারের মতো কাজ করবে আইপ্যাড!

  নিজস্ব প্রতিবেদক

  প্রকাশ : 

কম্পিউটারের মতো কাজ করবে আইপ্যাড!

মার্কিন টেক জায়ান্ট অ্যাপল তাদের আইপ্যাড এয়ার সিরিজের আসন্ন মডেলের ডিজাইনে বেশ কিছু পরিবর্তন নিয়ে আসছে। চলুন জেনে নেয়া যাক আইপ্যাড এয়ার ট্যাব সম্পর্কে তথ্য- 

৯১ মোবাইলস আইপ্যাড এয়ারের কিছু কম্পিউটার অ্যাডেড ডিজাইন রেন্ডার শেয়ার করেছে, যেগুলো কিছু আকর্ষণীয় ও উল্লেখযোগ্য পরিবর্তন দেখিয়েছে। প্রথমত, নতুন আইপ্যাড এয়ার ট্যাবের সামগ্রিক ডিজাইন সিরিজের চতুর্থ এবং পঞ্চম প্রজন্মের মডেলের মতোই, তবে আকারে আরও বড় হবে। ট্যাবটি ১২.৯ ইঞ্চি স্ক্রিন অফার করতে পারে। সুতরাং সামনে থেকে এটি দেখতে ১২.৯ ইঞ্চির আইপ্যাড প্রো-এর মতো, তবে এতে ১০.৯ ইঞ্চির আইপ্যাড এয়ারের মতো চওড়া থাকবে।

স্ক্রিনের আকারের পাশাপাশি আরেকটি বড় পরিবর্তন দেখা যাবে আইপ্যাড এয়ারের রিয়ার প্যানেলে। গোল ক্যামেরার পরিবর্তে নতুন মডেলে পিল-আকৃতির ক্যামেরা মডিউল দেখা যেতে পারে। যেমনটা আমরা আইফোন এক্স এবং আইফোন এক্সএস-এর ক্যামেরা আইল্যান্ডে রয়েছে। এছাড়াও, ধারণা করা হচ্ছে পরবর্তী আইপ্যাড এয়ার কোম্পানির নিজস্ব এম২ চিপসেট দ্বারা চালিত হবে, যা বর্তমান প্রজন্মের মডেলে থাকা এম১ চিপের তুলনায় বড় আপগ্রেড হবে। ট্যাবটির উৎপাদন প্রক্রিয়া এই মাসেই শুরু হতে পারে এবং মার্চের দিকে বাজারে আসতে পারে।

মূলত লেটেস্ট আইপ্যাড এয়ার মডেলটি ২০২২ সালে লঞ্চ হয়েছিল। ২০২৩ সালই ছিল প্রথম বছর, যে সময় অ্যাপল কোনো নতুন ট্যাবলেট বাজারে আনেননি। সুতরাং ধারণা করা হচ্ছে যে অ্যাপল এ বছরই তাদের সম্পূর্ণ আইপ্যাড রেঞ্জ আপডেট করতে পারে।

  • সর্বশেষ - ফিচার