, ১০ বৈশাখ ১৪৩১ অনলাইন সংস্করণ

অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য তৈরির দায়ে জরিমানা

  নিজস্ব প্রতিবেদক

  প্রকাশ : 

অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য তৈরির দায়ে জরিমানা

চট্টগ্রামের কর্ণফুলী উপজেলার বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করে অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য তৈরি ও বিপণন করার দায়ে তিন প্রতিষ্ঠানকে ছয় লাখ টাকা জরিমানা করা হয়েছে। মঙ্গলবার বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সোহেল রানার নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়। এ সময় উপস্থিত ছিলেন চট্টগ্রাম জেলা নিরাপদ খাদ্য কর্মকর্তা মোহাম্মদ ফারহান ইসলাম ও কর্ণফুলী উপজেলার খাদ্য পরিদর্শক মনোয়ারা মনি।

অভিযানে মেয়াদোত্তীর্ণ ঘি ব্যবহার করে খাদ্যপণ্য উৎপাদন ও পঁচা শুটকি সংরক্ষণের দায়ে মাসুদ এগ্রো ফুড প্রসেসিং কোম্পানি লিমিটেডকে চার লক্ষ টাকা জরিমানা করা হয়। তাছাড়া, বাধ্যতামূলক নিবন্ধনের ব্যত্যয় ঘটিয়ে চকোলেট উৎপাদন, কাঁচামাল সংরক্ষণে অব্যবস্থাপনা ও ফুড এডিটিভস ও উৎপাদিত পণ্যের মেয়াদে সামঞ্জস্যতা না থাকায় আধুনিক চকোলেট ফ্যাক্টরিকে এক লাখ টাকা এবং অস্বাস্থ্যকর-অপরিচ্ছন্ন পরিবেশ, বর্জ্য ভেজাল সংরক্ষণ, পোড়া তেলের ব্যবহার, পঁচা মিষ্টি সংরক্ষণ, অত্যন্ত নোংরা পরিবেশ ও বিচারিক কার্যক্রমে অসহযোগিতা করার দায়ে নূর সুইটসকে এক লাখ টাকা জরিমানা করা হয়।  

চট্টগ্রাম জেলা নিরাপদ খাদ্য কর্মকর্তা মোহাম্মদ ফারহান ইসলাম বলেন, কর্ণফুলী উপজেলার বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করে নানা অনিয়ম ও অব্যবস্থাপনার কারণে তিনটি প্রতিষ্ঠানকে মোট ৬ লাখ টাকা জরিমানা করা হয়।  জনস্বার্থে বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের এ জাতীয় কার্যক্রম অব্যাহত থাকবে।

  • সর্বশেষ - মিডিয়া