, ১৫ ফাল্গুন ১৪৩০ অনলাইন সংস্করণ

যে কোন পরিস্থিতি সামাল দেওয়ার সক্ষমতা বাংলাদেশের আছে : প্রধানমন্ত্রী

  নিজস্ব প্রতিবেদক

  প্রকাশ : 

যে কোন পরিস্থিতি সামাল দেওয়ার সক্ষমতা বাংলাদেশের আছে : প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, সাধারণ মানুষের মধ্যে একটা আত্মবিশ্বাস প্রতিষ্ঠিত হয়েছে। যে কোনো পরিস্থিতি সামাল দেয়ার মতো সক্ষমতা আছে বাংলাদেশর। জননিরাপত্তা রক্ষায় যে কোনো অশুভ তৎপরতা মোকাবিলায় সতর্ক থাকতে হবে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীকে। আজ সোমবার সকালে গাজীপুরের সফিপুরে আনসার একাডেমিতে গ্রাম প্রতিরক্ষা বাহিনীর জাতীয় সম্মেলনে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, জাতীয় যে কোনো প্রয়োজনে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী অত্যন্ত দক্ষতার সঙ্গে দায়িত্ব পালন করেছে। নির্বাচন ঠেকানোর নামে বিএনপি- জামায়াতের ধ্বংসাত্মক কর্মসূচি প্রতিহত করে জাতীয় সম্পদ রক্ষায় অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন তারা। গ্রাম উন্নয়নের লক্ষ্যে কাজ করেছে সরকার। সহযোগিত করছে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী। এই বাহিনীতে একটি ক্রীড়া কমপ্লেক্স নির্মাণ করে দেয়া হবে।

সন্ত্রাস, জঙ্গিবাদ ও মাদক থেকে সমাজকে রক্ষায় আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীকে যথাযথ দায়িত্ব পালনের আহ্বান জানিয়ে সরকার প্রধান বলেন, এই বাহিনী স্মার্ট ও আধুনিক হয়ে গড়ে উঠবে। সেই লক্ষ্যে কাজ করছে সরকার। এর আগে সকাল ১০টা ৫ মিনিটে গাজীপুরের কালিয়াকৈর উপজেলার সফিপুরে বাংলাদেশ আনসার-ভিডিপি একাডেমির ইয়াদ আলী প্যারেড গ্রাউন্ডে উপস্থিত হন প্রধানমন্ত্রী। এসময় প্রধানমন্ত্রীকে অভিবাদন মঞ্চে শুভেচ্ছা জানানো হয়।

লালগালিচায় সুসজ্জিত জিপগাড়িতে প্যারেড ও বিভিন্ন কন্টিনজেন্ট পরিদর্শন করেন প্রধানমন্ত্রী। এসময় প্রধানমন্ত্রীর সঙ্গে ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল ও আনসার বাহিনীর প্রধান আমিনুল হক। পরে এক এক করে প্রধানমন্ত্রীকে বিভিন্ন কন্টিনজেন্ট দল অভিবাদন জানায়।

  • সর্বশেষ - জাতীয়